Cvoice24.com


লোহাগাড়ায় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার

প্রকাশিত: ১১:৪২, ১৫ জানুয়ারি ২০১৯
লোহাগাড়ায় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার

চট্টগ্রামের লোহাগাড়ায় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ জানুয়ারী) উপজেলা পরিষদের সভা কক্ষে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও উপজেলা নির্বাহী অফিসারের আয়োজনে এ অনুষ্ঠানে উপজেলার ১০টি উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

উপজেলা নির্বাহী অফিসার আবু আসলামের সভাপতিত্বে সেমিনারে সভ্যতার অগ্রগতিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক কি-নোট পেপার উপস্থাপন করেন উপজেলা সদরস্থ আলহাজ্ব মোস্তফিজুর রহমান কলেজের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক এবং উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা বিআরডিবি‘র চেয়ারম্যান মো. আরমান বাবু।

মাস্টার দেবাশীষ আচার্য্যরে উপস্থাপনায় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার, পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নাছির উদ্দীন, উপজেলা শিল্পকলা একাডেমির সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা রফিক দিদার ও বড়হাতিয়া মালপুকুরিয়ার মিশকাতুল উলুম দাখিল মাদ্রাসার সুপার মুহাম্মদ নুরুল হক প্রমূুখ।

কুইজ প্রতিযোগিতায় প্রথম হয়েছে পদুয়া এ.সি.এম. উচ্চ বিদ্যালয় দল, দ্বিতীয় দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় দল এবং আধুনগর উচ্চ বিদ্যালয় দল তৃতীয় স্থান অর্জন করে।

-সিভয়েস/আরএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়