Cvoice24.com


শেখ হাসিনা এখন বিশ্ব নেতা : ড. শাম্মী আহমেদ

প্রকাশিত: ১৮:০৫, ১১ জানুয়ারি ২০১৯
শেখ হাসিনা এখন বিশ্ব নেতা : ড. শাম্মী আহমেদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা টানা তিন বারের এবং চার বারের মত প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন যা মুসলিম নারী হিসেবে বিশ্বে প্রথম বলেছেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড.শাম্মী আহমেদ।

তিনি বলেন, একমাত্র জননেত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব প্রধানমন্ত্রী পদে থেকে একটি অবাধ সুষ্ঠ নির্বাচন জাতিকে উপহার দেওয়া। দেখুন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একটি জাতিকে নেতৃত্ব দিয়ে স্বাধীনতা এনে দিয়েছেন যাদের উপযুক্ত কোন অভিবাবক ছিল না। আর জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনা বিশ্বে তলাহীন ঝুড়ি আর পাঁচ বারের দুর্নীতির চ্যাম্পিয়ন হিসেবে পরিচিত বাংলাদেশকে আজ বিশ্বে একটি উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ হিসাবে বিনির্মাণ করছেন । বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার কারিগর শেখ হাসিনা। আওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসায় স্বস্তির নিঃশ্বাস ফেলছেন বিশ্বের প্রভাবশালী রাষ্ট্রগুলো।

ইতিমধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী, পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দে, চীনের প্রধানমন্ত্রী শি জিনপিং, চায়না কমিউনিস্ট পার্টি , রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, জাপা্নের প্রধানমন্ত্রী শিনজো আবে, শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা, প্রধানমন্ত্রী রনিল বিক্রমা সিংহ, কাতারের আমির শেখ তামীম বিন হামাদ আল থানি, ইরানের প্রেসিডেন্ট রূহানী, সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সউদ, লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, নিকাগুরার প্রেসিডেন্ট দানিয়েল ওরতেগা, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি শিয়েন লং, সুদানের প্রধানমন্ত্রী মুতাজ মুসা আব্দাল্লা, ভিয়েতনামের প্রধানমন্ত্রী নুয়েন জুয়ান ফুক, মালদ্বীপের প্রেসিডেন্ট ইবরাহিম মোহাম্মদ সলীহ , নরওয়ের সরকার, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপিয়ান ইউনিয়ন, মায়ানমারসহ সারা বিশ্ব আওয়ামী লীগ সরকারের উন্নয়ন সারথী থাকার আর চলমান মান সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস ব্যক্ত করে শেখ হাসিনা সরকারকে সমর্থন দিয়ে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য ধন্যবাদ দিয়েছেন।

বাংলাদেশের উন্নয়ন সহযোগী বন্ধু সংগঠন গুলোও ইতিমধ্যে শেখ হাসিনাকে সমর্থন জানিয়ে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের সরকারকে অভিনন্দন জানিয়েছে।

সার্ক মহাসচিব আমজাদ হোসেন সিয়াল, ওয়াইসি মহাসচিব, ডি-৮ মহাসচিব দাতো কু জাপর কু শারিও,বিমসটেক মহাসচিব শহিদুল ইশলাম, পা্র্লামেন্টারি ইউনিয়ন অফ দ্যা অয়াইসি মেম্বার স্টেটস এর মহাসচিব শেখ মোহাম্মদ খৌরাইচি নিয়াস্‌ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

আওয়ামী লীগের গত দুই সরকারের মেয়াদে দেশের অভাবনীয় উন্নয়ন বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে উল্লেখ করে তিনি আরও বলেন বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার ২য় বৃহত্তম অর্থনীতির দেশ যা বৈশ্বিক তালিকায় ৪১তম। বাংলাদেশের ক্ষমতা শেখ হাসিনার হাতে থাকলে দিন দিন আমরা আরও এগিয়ে যাব। বিশ্ববিখ্যাত ফোবস ম্যা্গাজিনের জরিপে ২০১৮ সালের বিশ্বের ক্ষমতাধর মহিলাদের মধ্যে শেখ হাসিনা ২৬ তম। তাই আমরা বলব বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে বিশ্ব নেতা।

 

-সিভয়েস/আরএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়