Cvoice24.com

৩০ লাখ টাকার মাছ-জাল লুট
সোনাদিয়ায় ৭ ফিশিং ট্রলারে গণডাকাতি, আহত ২৪

প্রকাশিত: ১০:০৬, ৭ জানুয়ারি ২০১৯
সোনাদিয়ায় ৭ ফিশিং ট্রলারে গণডাকাতি, আহত ২৪

ফাইল ছবি

বঙ্গোপসাগরের মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে জলদস্যু বাহিনীর গণডাকাতির শিকার হয়েছে মাছ ধরার ৭টি ফিশিং ট্রলার। এ ঘটনায় ২৪ জন জেলে আহত হয়েছে। রবিবার (৬ জানুয়ারি) রাত ১১টায় সাগর থেকে কূলে ফেরার পথে সোনাদিয়া চ্যানেলে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মহেশখালী উপজেলার ফিশিং বোট মালিক সমিতির নেতারা আজ সোমবার সকালে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারকে একটি স্মারকলিপি প্রদান করেছে।

ডাকাতির শিকার ট্রলার গুলো হলো- আব্দুল মোনাফের মালিকানাধীন এফবি শাহেদ, মোহাম্মদ রফিকের মালিকানাধীন এফবি রাফিয়া মণি, ছালা উদ্দিনের মালিকানাধীন এফবি আল্লাহর দান, রকিব উল্লাহ মারিকনাধীন এফবি ফয়সাল, সিরাজ উল্লাহ মালিকনাধীন এফবি আল্লাহ দান, গিয়াস উদ্দিনের মালিকনাধীন এফবি মায়ের দোয়া ও নুরুল আলম মেম্বারের মালিকনাধীন এফবি মায়ের দোয়া।

ট্রলার মালিক সমিতির সভাপতি জালাল আহমদ জানান, ৬ জানুয়ারি রাত ১১টার সময় ফিশিং বোটগুলো বঙ্গোপসাগর হতে মাছ ধরে মহেশখালী আসার পথে সোনাদিয়া দক্ষিণ পার্শ্বে মহেশখালী চ্যানেলে পৌঁছলে অজ্ঞাত নামা ২০/৩০ জন জলদস্যু অতর্কিত হামলা করে উল্লেখিত ফিশিং বোটে উঠে মাঝি মাল্লাদের মারধর করে জখম করে।

জখমপ্রাপ্ত প্রায় ২৪ জন মাঝি-মাল্লা কক্সবাজার জেলাস্থ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছে। আহতের মধ্যে চল্লাত মাঝির অবস্থা গুরুতর বলে জানা গেছে।

এসময় অজ্ঞাতনামা জলদস্যুরা অস্ত্রের মুখে জিম্মি করে ফিশিং বোট থেকে সাগর হতে ধৃত মাছ ও বোটে থাকা অন্যান্য সরঞ্জামাদি লুটপাট করে নিয়ে যায়। যার মূল্য ৩০ লাখ টাকা হবে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রভাষ চন্দ্র ধর বিষয়টি শুনেছেন বলে জানান। ট্রলার মালিকদের সহযোগীতায় জলদস্যুদের চিহ্নিত করে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

-সিভয়েস/এসএইচ

মহেশখালী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়