Cvoice24.com


অবশেষে মন্ত্রী পদমর্যাদা পাচ্ছেন মেয়র নাছির

প্রকাশিত: ১৩:৫৭, ৩ জানুয়ারি ২০১৯
অবশেষে মন্ত্রী পদমর্যাদা পাচ্ছেন মেয়র নাছির

ফাইল ছবি

অবশেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনকে মন্ত্রীর পদমর্যাদা দেওয়া হচ্ছে বলে আভাস পাওয়া গেছে।

সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম নগরের ৬টি আসনসহ বৃহত্তর চট্টগ্রামের সব আসনে আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীদের জয়ী করতে নিরলস পরিশ্রমের ‘পুরস্কার’ স্বরূপ  তাঁকে মন্ত্রী পদমর্যাদা দেওয়া হতে পারে জানা গেছে।

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন আ জ ম নাছির উদ্দীন। মেয়র হিসেবে শপথ নেন ৬ মে। দায়িত্ব গ্রহণ করেন ২৬ জুলাই।

একই সময়ে নির্বাচিত ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন এবং ঢাকা উত্তরের মেয়র প্রয়াত আনিসুল হককে ২০১৬ সালের ২১ জুন মন্ত্রী পদমর্যাদা দেওয়া হলেও চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনকে এ পদমর্যাদা দেওয়া হয়নি।

এ নিয়ে শুধু নগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে যেমন আক্ষেপ ও কষ্ট ছিল তা নয়, নগরবাসীর মনেও অসন্তুষ্টি ছিল। তবে দেরিতে হলেও আ জ ম নাছির উদ্দীনকে শেষ পর্যন্ত মূল্যায়ন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দীর্ঘদিনের মান-অভিমান ভুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঐক্যবদ্ধ হন আওয়ামী লীগসহ মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি। ফলশ্রুতিতে নির্বাচনে বৃহত্তর চট্টগ্রামের ২৩টি আসনে বিপুল ভোটে জয়লাভ করেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা।

বিশেষ করে সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন সবাইকে নিয়ে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ প্রচারণা চালিয়ে প্রার্থীদের নিরঙ্কুশ বিজয় নিশ্চিত করতে সক্ষম হন। এর পুরস্কার হিসেবে মেয়র আ জ ম নাছির উদ্দিনকে মন্ত্রী পদমর্যাদা দেওয়া হতে পারে বলেই অভাস মিলেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে আ জ ম নাছির উদ্দীন বলেন, নেত্রীর কাছে কোনো কিছুই অজানা নয়। কে কি করছেন তিনি অবগত আছেন। আমি কি পেলাম বা পেলাম না তা নিয়ে মোটেও ভাবি না। আমি দায়িত্ব কতটা পালন করতে পারলাম তা নিয়েই ভাবি।

মেয়র বলেন, আমার জন্য বড় পুরস্কার নেত্রীর কথা রাখতে পারা। চট্টগ্রামের সবগুলো আসন নেত্রীকে উপহার দেবো বলে যে কথা দিয়েছিলাম, তা রাখতে পেরেছি এটাই আমার জন্য বড় পুরস্কার। 

-সিভয়েস/এসএ/এমইউ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়