Cvoice24.com


সাপের পিঠে চড়ে ঝড় থেকে বাঁচল ব্যাঙ

প্রকাশিত: ১৪:২৬, ৩১ ডিসেম্বর ২০১৮
সাপের পিঠে চড়ে ঝড় থেকে বাঁচল ব্যাঙ

সাপের পিঠে চড়ছে ব্যাঙ, এমন দৃশ্য নিশ্চয়ই কোনো অ্যানিমেশন মুভিতেই আশা করবে কেউ। যেখানে সাপের শিকার হওয়ার ভয়ে তটস্থ থাকার কথা ব্যাঙের, সেখানে তার পিঠেই দিব্যি চড়ে বেড়াচ্ছে সে। অবিশ্বাস্য হলেও সত্যিই এমনটা ঘটেছে অস্ট্রেলিয়া। আসলেই প্রাণীজগতে কত অদ্ভুত ঘটনাই না ঘটে!

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, দক্ষিণ অস্ট্রেলিয়ার এক প্রত্যন্ত অঞ্চল কানানাউরাতে এমন ভিডিও দৃশ্য ধারণ করেন স্থানীয় অধিবাসী পল মক। রবিবার রাতে বজ্রপাতসহ প্রবল ঝড়বৃষ্টির পর তিনি এ দৃশ্য তোলেন।

ঝড় থামার পর  পল দেখেন তার জমির ওপর অতিরিক্ত পানির ঢল থেকে বাঁচতে কিছু ব্যাঙ পালাচ্ছে ‘রাজকীয় বাহনে’ চড়ে। অনেকেই এটিকে মজা করে বলছেন, দুর্দান্ত এক উবার সার্ভিস।

পল এই ভিডিও আর ছবি তার ভাই অ্যান্ড্রুকে পাঠান। তিনিই অনলাইনে প্রকাশ করেন তা এবং এমন অভাবনীয় দৃশ্য সুযোগ করে দেন পুরো পৃথিবীবাসীকে।

পল বিবিসিকে জানান, প্রচণ্ড ঝড়বৃষ্টি ও বজ্রপাতের পর বের হয়ে দেখলাম আশেপাশে পানির ঢল সৃষ্টি হয়েছে। নিচুঁভূমিগুলো পানিতে তলিয়ে যাচ্ছিল। এসময় হাজার হাজার ব্যাঙ নিরাপদ আশ্রয়ে ছুটছিল। তখন এক অজগর সাপকে দেখলাম পিঠে করে অনেক ব্যাংকে নিয়ে ছুটছে।

তিনি বলেন, ‘অজগর সাপটিকে মনে হলো অনেক বুদ্ধিমান, সে কোনোভাবেই ব্যাঙগুলোকে খেয়ে ফেলারও চেষ্টা করছে না। কারণ কিছু প্রজাতির ব্যাঙের দেহে এমন বিষ আছে যা সাপ, টিকটিকি ও কুমিরের মতো বড় প্রাণীদের জন্য মৃত্যুর হুমকি হতে পারে।’

এ দৃশ্য স্বাভাবিকভাবেই অবিশ্বাস্য মনে হতে পারে অনেকেরই। তাই সহজে একে সত্য ঘটনা হিসেবে মেনে নেননি অনেকেই। কেউ এটিকে ভয়ংকর দৃশ্য মনে করছেন, কেউ মনে হাস্যকর বলে উড়িয়েও দিয়েছেন। তাদের তাদের কাছে মনে হয়েছে এটি 'বানানো কিছু'।

সূত্র : বিবিসি

-সিভয়েস/আরএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়