Cvoice24.com


অফিসিয়াল ফেসবুক পেইজ নেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের

প্রকাশিত: ১৩:০৬, ২৭ ডিসেম্বর ২০১৮
অফিসিয়াল ফেসবুক পেইজ নেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের

সম্প্রতি ডিজিটাল বিড়ম্বনার শিকার হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নামের একটি পেইজ বদলে হয়ে গেছে ‘আওয়াজ টিভি’। এ নিয়ে ব্যাপক হাস্যরসের সৃষ্টি হয়ে গেছে।

আওয়াজ টিভি’র ফেসবুক পেইজের এবাউটে গিয়ে দেখা যায় ‘অবহেলিত ও অসহায় মানুষের কথা বলে’ শিরোনামে মহাখালি, ঢাকা এই ঠিকানা দেয়া আছে। এই পেইজের ফলোয়ার আছে ৪ লক্ষাধিক।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইডিতে ঘুরে দেখা যায় অসংখ্যা শিক্ষার্থীর পড়ালেখার স্থান এর জায়গাতে লেখা আছে আওয়াজ টিভি।

এ ব্যাপারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মাঈনুল ইসলাম শিমুল বলেন, ২০১০ সালে University Of chittagong নামে একটি পেইজ ছিল। যেটাতে আমি ইডিটর হিসেবে ছবি আপলোপ করতাম। ঢাকার একটা ছেলে এডমিন হিসেব সে পেইজটা চালাতো। হঠাৎ একদিন খেয়াল করি আমাকে এডমিন থেকে বাদ দেয় হয়। তার সাথে যোগাযোগ করা হলে সে পেইজটি ৩০ হাজার টাকায় বিক্রির কথা বলে। ৩০হাজার টাকা দিতে হবে। পরবর্তীতে দেখতে পাই পেইজের নাম বদলে আওয়াজ টিভি হয়ে গেছে।

এ ব্যাপারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আমাদের জন্যে বিষয়টি বিব্রতকর। অসংখ্য পোস্টে পেইজটি চেক ইন হিসেবে দিয়েছিলাম। সবকটি এখন আওয়াজ টিভি হয়ে গেছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের দাবি যদি কতৃপক্ষ একটি অফিসিয়াল পেইজ খুলে তাহলে এসব ভূঁইফোড় পেইজের দৌরাত্ম্য কমবে এবং চবির শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ রক্ষা করা আরো সহজ হবে।

 

-সিভয়েস/আরএইচ/ডব্লিউএ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়