Cvoice24.com


লালমনিরহাটে আটকদের মধ্যে ৩৭ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৩:৩৪, ২৬ ডিসেম্বর ২০১৮
লালমনিরহাটে আটকদের মধ্যে ৩৭ জনের বিরুদ্ধে মামলা

লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতীবান্ধা) আসনের হাতীবান্ধা উপজেলায় ধানের শীষের উঠান বৈঠক থেকে আটক ৭৯ জনের মধ্যে ৩৭ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বুধবার (২৬ ডিসেম্বর) সকালে হাতীবান্ধা থানার উপ পরিদর্শক (এসআই) নুর আলম বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

এর আগে মঙ্গলবার (২৫ ডিসেম্বর) দুপুরে উপজেলার ভেলাগুড়ি ইউনিয়নের উত্তর জাওরানী গ্রামে ধানের শীষের উঠান বৈঠক থেকে ৭৯ জনকে আটক করা হয়।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক গণমাধ্যমকে জানান, উপজেলা উত্তর জাওরানী গ্রামের আমিন মিয়ার বাড়িতে নাশকতা পরিকল্পনার বৈঠকে চলছে। বডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জাওরানী ক্যাম্পের সদস্যদের দেয়া এমন তথ্যের ভিত্তিতে থানা পুলিশ অভিযান চালিয়ে বৈঠক থেকে ৭৯ জনকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদ শেষে ৩৭ জনের বিরুদ্ধে বেআইনি সমাবেশ ও সরকারি কাজে বাধা দানের অপরাধে মামলা দায়ের করেছে। মামলায় ৩২ জন বিএনপি ও জামায়াত শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার দেখিয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। বাকি ৪২ জনকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা যায়।

উল্লেখ্য, পাটগ্রাম-হাতীবান্ধা আসনের ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার হাসান রাজিব প্রধানের অভিযোগ, ধানের শীষের গণজোয়ার দেখে বিচলিত হয়ে পড়েছে আওয়ামী লীগ। তাই ভয় দেখানোর জন্য পুলিশ দিয়ে উঠান বৈঠক থেকে ধানের শীষের সমর্থকদের গ্রেফতার শুরু করেছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এ মিথ্যা মামলা প্রত্যাহার ও পুনরায় গ্রেফতার-হামলা বন্ধের দাবি জানান তিনি।

সিভয়েস/এস.আর

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়