Cvoice24.com


ঢাবি'তে ছাত্র ফেডারেশনের ৭ নেতাকর্মীকে মারধরের অভিযোগ

প্রকাশিত: ১২:১৯, ২৬ ডিসেম্বর ২০১৮
ঢাবি'তে ছাত্র ফেডারেশনের ৭ নেতাকর্মীকে মারধরের অভিযোগ

ছবি: সংগৃহীত (আহত এক ফেডারেশন কর্মী)

নির্বাচনী প্রচারণার কাজ করা ছাত্র ফেডারেশনের সাত নেতাকর্মীকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে মারধরের অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে ছাত্রলীগ পরিচয়ে একদল যুবক তাদের মারধর করেন বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন।

ফেডারেশনের নেতাকর্মীদের অভিযোগ, বিশ্ববিদ্যালয়ের ডরমিটরিতে (অনুমতি নিয়ে) অবস্থান করে ঢাকা-১২ আসনের গণসংহতির প্রার্থী জোনায়েদ সাকির নির্বাচনী প্রচারণার কাজ করছিলেন ফেডারেশনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। গত কয়েক দিন ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা রুম ছেড়ে দিতে বিভিন্নভাবে হুমকি দিচ্ছিল। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) রাতে ছাত্রলীগের বিভিন্ন হলের নেতাকর্মীরা রড-লাঠি নিয়ে তাদের ওপর হামলা করেন। এতে ছাত্র ফেডারেশনের ঢা.বি শাখার প্রচার সম্পাদক ইমরান হোসেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রিচার্ড, সাদিক রেজা'সহ সংগঠনের সাত নেতাকর্মী আহত হন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজীর গণমাধ্যমকে জানান, ‌‘ছাত্রলীগ আমাদের নেতাকর্মীদের ওপর অতর্কিতভাবে হামলা করেছে। এতে আমাদের সাত নেতাকর্মী আহত হয়েছেন।’

গণসংহতি আন্দোলনের সংগঠক আশরাফুল আলম সোহেল বলেন, ‘আওয়ামী লীগ সরকার নির্বাচনে হেরে যাওয়ার আশঙ্কায় ছাত্রলীগকে নামিয়ে দিয়েছে। তারা আমাদের প্রচারণায় বাধা দিচ্ছে। মধ্যরাতে হামলা করে ভয়ের পরিস্থিতি সৃষ্টি করছে যাতে ভোটাররা ভোটকেন্দ্রে না যান। কিন্তু পরিবর্তনের পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে নেতাকর্মীরা পিছু হটবে না।’

এই ঘটনার বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেছেন ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি বলেন, আমি এ ধরনের কোনো ঘটনা সম্পর্কে অবগত নই।

সিভয়েস/এস.আর

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়