Cvoice24.com


কানাডা আ.লীগের বিজয় দিবস উদযাপন ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

প্রকাশিত: ০৬:১৬, ১৯ ডিসেম্বর ২০১৮
কানাডা আ.লীগের বিজয় দিবস উদযাপন ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

আওয়ামী লীগ কানাডা শাখার উদ্যোগে বিজয় দিবসের সভায় উপস্থিত অতিথিবৃন্দ।

আওয়ামী লীগ কানাডা শাখার উদ্যোগে মহান বিজয় দিবস উদযাপন ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়েছে। 

গত ১৬ ডিসেম্বর (রবিবার) বিকেলে টরন্টো ডেনফোর্থের মিজান কমপ্লেক্স অডিটোরিয়ামে এ সংবর্ধনা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কানাডা আওয়ামী লীগের সহ সভাপতি জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও কানাডা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুজাহিদুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়। 

এ সভায় বক্তারা বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেশদ্রোহী রাজাকার ও তাদের দোসর বর্ণচোরা রাজনীতিকদের বর্জন করতে হবে। স্বাধীনতার মহান ঘোষক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলায় উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বক্তারা দেশবাসীর প্রতি আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে টরোন্টোতে বসবাসরত জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রধান করা হয়। মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন ইলিয়াস মিয়া, অ্যাডভোকেট শরীফ সালাম, সৈয়দ নজমুল হুসেন মনা, তুতিউর রহমান, এম. আর. জাহাঙ্গীর, আব্দুস সামাদ হাওলাদার, নিরঞ্জন সরকার বাচ্চু প্রমুখ। 

মুক্তিযোদ্ধাদের ফুলেল অভিনন্দন জানান হাজি আব্দুল মান্নান, হেলাল উদ্দিন, সিকান্দর আলী, মুহাম্মদ এরশাদ এবং মুহাম্মদ শাকিল। মুক্তিযোদ্ধাদের পক্ষ হতে বক্তব্য রাখেন ইলিয়াস মিয়া, সামাদ হাওলাদার ও নিরঞ্জন সরকার বাচ্চু।

বক্তব্য রাখেন কানাডা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি জামাল উদ্দিন নুনু, অন্টারিও আওয়ামীলীগের আহবায়ক মোহাম্মদ হাসান, অন্টারিও আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সুদীপ সোম রিঙ্কু, কানাডা মহিলা আওয়ামীলীগ নেত্রী শরীফ কামাল মুসি, কানাডা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইমরুল ইসলাম, কানাডা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুর্শেদ আহমেদ মুক্তা, কানাডা আওয়ামীলীগের প্রচার সম্পাদক বেলাল শামসুল, কানাডা আওয়ামীলীগের সদস্য অ্যাডভোকেট রাধিকা রঞ্জন চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ কানাডার সাধারণ সম্পাদক সুহেল শাহরিয়ার, কানাডা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন অরুণা হায়দার ও তার দল এবং এমিলি রায়। সংগীত পরিবেশন করেন শিরিন ইসলাম, ক্লোস আপ তারকা নভেল, তানজিন সুহানি মৌসুমী প্রমুখ। পরিশেষে রাতের খাবার পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

-সিভয়েস/এসএইচ
 

কানাডা প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়