Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


এবার পোস্টার পুড়িয়ে ফেলার অভিযোগ বিএনপির

প্রকাশিত: ১৬:৪১, ১৮ ডিসেম্বর ২০১৮
এবার পোস্টার পুড়িয়ে ফেলার অভিযোগ বিএনপির

চট্টগ্রাম জেলার ১৬টি নির্বাচনী এলাকায় বিএনপি প্রার্থীদের লাগানো পোস্টার আওয়ামী লীগ কর্মীরা ছিড়ে পুড়িয়ে ফেলার অভিযোগ করেছে বিএনপি। এছাড়াও কোন কোন এলাকায় পোস্টার লাগানোর সময় হামলারও অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও নেতাকর্মীদের ঘরে হামলা, ভাংচুর ও গ্রেফতারের নামে পরিবারকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে।

আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিএনপির মিডিয়া সেল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করেছে বিএনপি।

বিজ্ঞাপ্তিতে উল্লেখ করা হয়, পটিয়া উপজেলার কুসুমপুর ইউনিয়ন ২নং ওয়ার্ডে রবিবার রাতে বিএনপি নেতা হাজী নুরুল আলম ধানের শীষের পক্ষে প্রচারণা চালানোর সময় পুলিশ তাঁকে ধাওয়া দেয়। এ সময় তিনি হৃদরোগে আক্রান্ত হন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে আজ মঙ্গলবার সকাল ৯টায় তাঁর মৃত্যু হয় বলে অভিযোগ করেছেনপটিয়ায় বিএনপির প্রার্থী এনামুল হক এনাম ।

এছাড়াও আমির ভাণ্ডার এলাকায় সোমবার রাতে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের পর পুলিশ মঙ্গলবার বিভিন্ন এলাকায় সন্ত্রাস দমন অভিযান চাঅলায়। এ সময় সংঘর্ষে জড়িত যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের গ্রেফতার না করে যুবদল-ছাত্রদলের চার নেতাকর্মীকে গ্রেফতার করার অভিযোগ করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো আফছার উদ্দিন সোহেল, ইয়াসিন আরাফাত, মো. হাসেম, ও মো. সোহেল। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে ফইল্যাতলি এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

অপরদিকে সন্দ্বীপ উপজেলার সারিকাইত ইউনিয়ন থেকে ছাত্রদলের সাবেক সভাপতি শাহাদাতকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয় বলে অভিযোগ করেছে বিএনপি।

এছাড়াও হারামিয়া ইউনিয়নের বিএনপি কর্মী আজাদের বাড়িতে সরকারী দলের কর্মীরা হামলা চালানোর অভিযোগ করেছে বিএনপি।

সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের সলিমপুর ওয়ার্ড সেচ্ছাসেবক দলের সভাপতি গিয়াস উদ্দিনের ছোট ভাই ইমন ও তার মামা মহিউদ্দিনকে সোমবার রাত সাড়ে ১১টায় পুলিশ গ্রেফতার করার অভিযোগ পাওয়া গেছে। গিয়াস উদ্দিনকে গ্রেফতারের জন্য তার বাড়ীতে অভিযান চালিয়ে তাকে না পেয়ে ছোট ভাই ও মামাকে ধরে নিয়ে যায়।

রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের লিচু বাগান এলাকা থেকে ইউনিয়ন যুবদলের যুগ্ন সম্পাদক জমির উদ্দিনকে পুলিশ গ্রেফতার করেছে। রাঙ্গুনিয়া আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী এলডিপি নেতা নুরুল আলমের নির্বাচনী এজেন্ট গোলাম ফারুক জানান, মঙ্গলবার বিকেল ৫টার দিকে চন্দ্রঘোনা ইউনিয়ন যুবদলের যুগ্ন সম্পাদক জমির উদ্দিনকে রাঙ্গুনিয়া থানা পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়।

কর্ণফুলী উপজেলার শিকলবাহা ওয়ার্ড কৃষকদলের যুগ্ন সম্পাদক মো. সাদেক হোসেনকে মঙ্গলবার সকাল ৭টায় শিকলবাহা এলাকা থেকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

হাটহাজারী উপজেলার মেখল এলাকার বড়পীর পাড়া এলাকায় পোস্টার লাগানোর সময় আজ সকাল ১১টায় আওয়ামী লীগের কর্মীরা যুবদল কর্মী ফরিদের উপর হামলা করেছে বলে অভিযোগ করেছে বিএনপি । আহত অবস্থায় তাকে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাঁশখালী উপজেলার সরল ইউনিয়ন ও পুকুরিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিএনপির প্রার্থী জাফরুল ইসলাম চৌধুরীর লাগানো পোস্টার মঙ্গলবার (১৮ ডিসেম্বর) ছিড়ে আওয়ামী লীগের কর্মীরা পুড়িয়ে ফেলেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

সিভয়েস/ইএ/আরএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়