Cvoice24.com


অদক্ষতায় ন্যায্য পারিশ্রমিক মিলবে না

প্রকাশিত: ১৬:২৪, ১৮ ডিসেম্বর ২০১৮
অদক্ষতায় ন্যায্য পারিশ্রমিক মিলবে না

কাজে দক্ষতা অর্জনে ব্যর্থ হলে ন্যায্য পারিশ্রমিক থেকে অভিবাসীরা বঞ্চিত হবেন। দেশও কাঙ্খিত রাজস্ব পাবে না। এ জন্য অভিবাসী কর্মীদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে আরো দক্ষ করে বিদেশে পাঠাতে চায় সরকার।

আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তরা এসব কথা বলেন। চট্টগ্রাম কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের উপ-পরিচালক মো. জহিরুল আলম মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম এক্সপোর্ট প্রসেসিং জোনের জেনারেল ম্যানেজার মো. খোরশীদ আলম।

অনুষ্ঠানে পিইসি ও এসএসসি পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য অভিবাসী সন্তানদের মধ্যে ৬০ জনকে ৫ লাখ ৯৮ হাজার ১০০ টাকার শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়। এছাড়াও বিদেশগামী অভিবাসী ক্ষতিগ্রস্তদের মধ্যে ২৭ জনকে ১ কোটি ৮ লাখ ৫৮ হাজার টাকা আর্থিক অনুদান দেওয়া হয়। দক্ষতা উন্নয়ন ও অভিবাসনে সম্মাননা স্মারক প্রদান করা হয় ৩৪ জন বিশিষ্ট ব্যক্তিকে।

‘অভিবাসীর অধিকার, মর্যাদা ও ন্যায়বিচার’ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা ছাড়াও চট্টগ্রামে নানা কর্মসূচির আয়োজন করা হয়। এরমধ্যে ছিলো- অভিবাসন দক্ষতা উন্নয়ন ও চাকুরি মেলা, অভিবাসন সংক্রান্ত ভিডিও চিত্র ও ডকুমেন্টারি প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, শিক্ষা বৃত্তি ও অনুদানের চেক প্রদান, সম্মাননা স্মারক, পুরস্কার প্রদান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সিভয়েস/এস.আর

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়