Cvoice24.com


প্রতিবন্ধীরা বোঝা নয় সম্পদ : অতিরিক্ত বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ০৭:২৬, ১৮ ডিসেম্বর ২০১৮
প্রতিবন্ধীরা বোঝা নয় সম্পদ : অতিরিক্ত বিভাগীয় কমিশনার

ফটিকছড়িতে বন্যায় প্রতিবন্ধীদের ঝুঁকি মোকাবেলায় মহড়া অনুষ্ঠানে এক প্রতিবন্ধীকে চেক প্রদান করছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম নিজামী।

বেসরকারি উন্নয়ন সংস্থা অপকার আয়োজনে আকস্মিক বন্যার ঝুঁকি মোকাবেলায় প্রতিবন্ধীদের প্রস্তুুতি বিষয়ক মহড়া গতকাল সোমবার চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার দাঁতমারা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। 
দাতা সংস্থা সিডিডি এবং সিবিএম অষ্ট্রেলিয়ার সহযোগিতায় মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী। 

তিনি বলেন, ‘প্রতিবন্ধী ব্যক্তিরা এখন আর পিছিয়ে পড়া জনগোষ্ঠী নয়। উন্নয়নে তাদের সম্পৃক্ত করতে সরকার কাজ করে যাচ্ছে। তারা এখন আর বোঝা নয় দেশের গুরুত্বপুর্ণ সম্পদ। তিনি আরও বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগে ঝুঁকি মোকাবেলায় প্রতিবন্ধীরা যাতে ক্ষতিগ্রস্থ না হয় সেজন্য তাদেরকে আলাদা নজর দেয়া সবার দায়িত্ব।

অপকার উপদেষ্টা, ক্লিপটন গ্রুপের সিইও ও পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জানে আলম, রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ কামাল উদ্দিন, সিডিডির কোর্ডিনেটর দুলাল চন্দ্র দাশ, দাঁতমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম প্রমুখ। 

অপকার আঞ্চলিক ব্যবস্থাপক মাসুদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন অপকার নির্বাহী পরিচালক মোহাম্মদ আলমগীর, প্রতিবন্ধী সংগঠনের সংগঠক রোকসানা আক্তার প্রমুখ।

সিভয়েস/এএইচ

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়