Cvoice24.com


নওফেলের বিরোধিতা করলেন খসরু-নোমান

প্রকাশিত: ১৭:১৮, ১৭ ডিসেম্বর ২০১৮
নওফেলের বিরোধিতা করলেন খসরু-নোমান

নওফেলের কথার প্রতিবাদ জানিয়ে আরজি জানাচ্ছেন আমির খসরু ও আব্দুল্লাহ আল নোমান। ছবি : মিনহাজ জন্টু

রির্টানিং অফিসারের সঙ্গে প্রার্থীদের মতবিনিময় সভায় রাজনৈতিক বক্তব্য দেয়ায় নওফেলের বিরোধীতা করেছেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী ও আব্দুল্লাহ আল নোমান। সোমবার (১৭ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত ওই সভায় নোমান বলেন, ‘নওফেল রাজনৈতিক আলোচনা করছে যা নির্বাচন পরিপন্থী।’

এর আগে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের নৌকার প্রার্থী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, বিগত নির্বাচনে ভোটকেন্দ্র জ্বালিয়ে দেয়ার হয়েছিল, দেশে ভীতিকর পরিস্থিতি সৃষ্টিকরা হয়েছিল। ২০০৮ সালের নির্বাচনে ৬জন শ্রমিক মেরে ফেলা হয়েছিল। কিন্তু বর্তমান নির্বাচনে কাউকে মেরে ফেলা তো দূরের কথা কারো গায়ে কোন আঘাতও প্রদান করা হয়নি।

তার এই বক্তব্য শেষ হওয়ার আগে মাইক্রোফোন হাতে নিয়ে প্রতিবাদ করেন আব্দুল্লাহ আল নোমান। তিনি বলেন, নওফেল রাজনৈতিক বক্তব্য আলোচনা করছে। যেটি তিনি করতে পারেন না। এটি নির্বাচনী নীতিমালার পরিপন্থী।’

রিটার্নিং অফিসার বিভাগীয় কমিশনার আব্দুল মান্নানের সভাপতিত্বে মতবিনিময় সভায় চট্টগ্রাম মহানগর এবং মহানগরের আশপাশের এলাকা নিয়ে গঠিত চট্টগ্রাম ৪, চট্টগ্রাম ৫, চট্টগ্রাম ৮, চট্টগ্রাম ৯, চট্টগ্রাম ১০, চট্টগ্রাম ১১ আসনের ৪৮জন সংসদ সদস্য প্রার্থী উপস্থিত ছিলেন। সভায় প্রার্থীরা তাদের নির্বাচনী এলাকার নানা অভিযোগ তুলে ধরেন। 

সভায় আব্দুল্লাহ আল নোমান পুলিশি বাঁধা, পোস্টার ছিড়ে ফেলা, নেতাকর্মীদেরকে মামলা দিয়ে জেলে ঢুকিয়ে দেয়াসহ বিভিন্ন কথা তুলে ধরেন এবং নির্বাচনের আগে এসব কেন করা হচ্ছে বলে রিটার্নিং অফিসারের নিকট জানতে চান। এমন সময় চট্টগ্রাম ৯ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলতে চান রিটার্নিং অফিসারের কাছে এবং উনাকে কথা বলার সুযোগ দেন। তিনি বিগত নির্বাচনে ভোটকেন্দ্র জ্বালিয়ে দেয়ার কথা, দেশে ভীতিকর পরিস্থিতি সৃষ্টিকরাসহ ভয়ানক ২০১৫ সালের কথা তুলে ধরেন এবং ২০০৮ সালের নির্বাচনে ৬জন শ্রমিক মেরে ফেলা হয়েছিল। কিন্তু বর্তমান নির্বাচনে কাউকে মেরে ফেলা তো দূরের কথা কারো গায়ে কোন আঘাতও প্রদান করা হয়নি বলে উল্লেখ করেন। এমন বক্তব্য শেষ হতে না হতে আমির খসরু মাহমুদ এবং আব্দুল্লাহ আল নোমান রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ করে বলেন, নওফেল রাজনৈতিক আলোচনা করছে যা নির্বাচন পরিপন্থী।

অত:পর রিটার্নিং কর্মকর্তা নওফেলকে রাজনৈতিক কথা না উনার আসনে ইভিএম ব্যবহার নিয়ে কোন কথা আছে কিনা জিজ্ঞেস করেন। উত্তরে ব্যারিস্টার নওফেল বলেন, ইভিএম নিয়ে মানুষের মাঝে ভুল ধারণা দেয়া হচ্ছে। উনারা সাধারণ জনগণকে বলছে ইভিএম দিয়ে ভোট গ্রহণ করলে নাকি একটি নির্দিষ্ট দল জয়ী হবেন তাদের কাঙ্খিত প্রার্থীর ভোট কাউন্ট হবে না।

পরবর্তীতে বিভাগীয় কমিশনার বলেন, ইভিএম এর মাধ্যমে ভোটের ফলাফল একটি নিখুঁত এবং নির্ভরযোগ্য ফলাফল আমরা দেখতে পাবো। নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে আমি এখন সবসময় মনিটরিংয়ে থাকবো আমার সাথে পুলিশও নিয়মিত পর্যবেক্ষণে থাকবে। কোথাও কোন অনিয়ম পেলে সাথে সাথে সংশ্লিষ্ট থানায় অথবা আমাদেরকে জানাবেন। ম্যাজিস্ট্রেট যখন মাঠে কাজ করছে তারাও পর্যবেক্ষণ করছেন বিভিন্ন বিষয়াদি। আপনারা তাদেরকেও বিষয়গুলো জানাতে পারবেন, আচরণবিধি লঙ্ঘন হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবেন।

সিভয়েস/এইচএম/এমআইএম

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়