Cvoice24.com


প্রথম টি-২০ তে ক্যারিবীয়দের ৯ উইকেটে জয়

প্রকাশিত: ১২:৩৫, ১৭ ডিসেম্বর ২০১৮
প্রথম টি-২০ তে ক্যারিবীয়দের ৯ উইকেটে জয়

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ১৯ ওভারে অলআউট হওয়ার আগে মাত্র ১২৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের হয়ে একমাত্র ব্যাটসম্যান হিসেবে হাফসেঞ্চুরি করেন সাকিব আল হাসান। বোলার শেলডন কোটরেল ৪টি উইকেট দখল করেন।

১৩০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র দুই উইকেট হারিয়ে ও ৫৫ বল বাকি থাকতেই জয় তুলে তিন ম্যাচ সিরিজে ১-০ তে লিড নিল ওয়েস্ট ইন্ডিজ।

আজ সোমবার (১৭ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচটি শুরু হয় দুপুর সাড়ে ১২টায়। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩.১ ওভারেই দলীয় হাফসেঞ্চুরির দেখা পায় ক্যারিবীয়রা। দুই ওপেনার এভিন লুইস ও শাই হোপ উইকেটে ঝড় তোলেন। তবে চতুর্থ ওভারে মোহাম্মদ সাইফুদ্দিনের বলে ১৮ রানে থাকা লুইস বিদায় নেন।

কিন্তু ব্যাটে ঝড় চালিয়ে যান হোপ। তুলে নেন ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি হাফসেঞ্চুরি। মাত্র ১৬ বলে পান ফিফটির দেখা। পরে ২৩ বলে ৩টি চার ও ৬টি বিশাল ছক্কায় ৫৫ করে মাহমুদউল্লাহ রিয়াদের বলে আউট হয়ে মাঠ ছাড়েন তিনি।

জয়ের জন্য বাকি কাজটা সহজেই সেরে ফেলেন নিকোলাস পুরান ও কেমো পল। পুরান ১৭ বলে ৩টি চারে ২৩ ও পল ১৪ বলে এক চার ও ৩টি ছক্কায় ২৮ করে অপরাজিত থাকেন।

সিভয়েস/এস.আর

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়