Cvoice24.com


মুক্তিযোদ্ধাদের গৃহায়ন বাস্তবায়নের প্রতিশ্রুতি মেয়রের

প্রকাশিত: ০৯:১১, ১৭ ডিসেম্বর ২০১৮
মুক্তিযোদ্ধাদের গৃহায়ন বাস্তবায়নের প্রতিশ্রুতি মেয়রের

এক মুক্তিযোদ্ধাকে সম্মাননা তুলে দিচ্ছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ সোমবার চট্টগ্রাম হানাদারমুক্ত দিবস। এই দিনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন ১৭০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করেন।

এ উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে সোমবার (১৭ ডিসেম্বর) সকালে এক সংবর্ধনা সভার আয়োজন করা হয়। সভায় সিটি মেয়র তাঁর মেয়াদের মধ্যে পাঁচজন মুক্তিযোদ্ধার আবাসনে চলমান গৃহ নির্মাণ সম্পন্নের প্রতিশ্রুতিও ব্যক্ত করেন।

সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, আমি দায়িত্ব গ্রহণের পর মুক্তিযোদ্ধাদের সম্মানি প্রদানের সংখ্যা বাড়ানো হয়েছে। ২০১৫ সালে ১২০ জন মুক্তিযোদ্ধাকে ১০ হাজার টাকা করে, ২০১৬ ও ২০১৭ সালে ১৫০ জনকে ১০ হাজার টাকা করে, ২০১৮ সালে ১৭০ জন মুক্তিযোদ্ধাকে ১০ হাজার টাকা করে সম্মানি প্রদান করা হচ্ছে।

২০১০-২০১৮ এই নয় বছরে মুক্তিযোদ্ধাদের কল্যাণে চট্টগ্রাম সিটি কর্পোরেশন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের কল্যানে নানামুখী প্রকল্প গ্রহণ করেছে। মুক্তিযোদ্ধাদেরকে সম্মানি প্রদান, সংবর্ধনা এবং গৃহায়ন প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে চসিক দায়িত্ব পালন করে যাচ্ছে।

গত ২০১০ সাল দায়িত্বপ্রাপ্ত মেয়র মুক্তিযোদ্ধাদেরকে সম্মানি সংবর্ধনা প্রদানের উদ্যোগ গ্রহণ করে। তবে ২০১৫ সালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন দায়িত্ব গ্রহণের পর মুক্তিযোদ্ধাদের জন্য পূর্ববর্তী উদ্যোগের সাথে নতুন একটি প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি ৫০ জন মুক্তিযোদ্ধাকে গৃহ নির্মাণ করে দেয়ার পরিকল্পনা নেন। ২০১৭ সালের ২০ এপ্রিল উত্তর কাট্টলীতে মুক্তিযোদ্ধা ইলিয়াস চৌধুরীর ভবন নির্মাণ কাজের মাধ্যমে মেয়র এ প্রকল্পের সূচনা করেন। এই প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে পাঁচজন মুক্তিযোদ্ধাকে গৃহ নির্মাণের পরিকল্পনা রয়েছে।

চসিক সূত্রে জানা গেছে, ৪ নম্বর ওয়ার্ডবাসী মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন চৌধুরীকে ২৮ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে একতলা ভবন নির্মাণ, ১০ নম্বর ওয়ার্ডে ২৬ লাখ ৫০ লাখ টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা ইলিয়াস চৌধুরীর গৃহ নির্মাণ, ২৫ নং ওয়ার্ডবাসী মুক্তিযোদ্ধা আবদুস ছালামকে ২৬ লাখ ৫০ হাজার টাকায় ভবন নির্মাণ, ৪১ ওয়ার্ড নিবাসী মুক্তিযোদ্ধা মো আলাউদ্দিনকে ২৬ লাখ টাকা ব্যয়ে ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে।

সিভয়েস/ইউডি/এএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়