Cvoice24.com


চবিসাসের 'সুবর্ণ-রেখা' সাময়িকীর মোড়ক উন্মোচন

প্রকাশিত: ১৪:৪০, ১৬ ডিসেম্বর ২০১৮
চবিসাসের 'সুবর্ণ-রেখা' সাময়িকীর মোড়ক উন্মোচন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রতিষ্ঠার ৫২ বছর পর প্রত্যাশা-প্রাপ্তির হিসেব তুলে ধরতে 'সুবর্ণ-রেখা' নামক একটি সাময়িকী প্রকাশ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস)। যার প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে  'প্রত্যাশা-প্রাপ্তির নিরিখে'।

আজ রোববার (১৬ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে মহান বিজয় দিবসের আলোচনা সভায় সাময়িকীর মোড়ক উম্মেচন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী ও উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এসময় উপস্থিত ছিলেন চবিসাস সভাপতি সৈয়দ বাইজিদ ইমন ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল'সহ সদস্যবৃন্দ।

মোড়ক উম্মেচনকালে ড. ইফতেখার উদ্দীন চৌধুরী বলেন, এ ধরনের সাময়িকী প্রকাশনা সত্যিই প্রশংসার দাবি রাখে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যদের বিভিন্ন লেখনি বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সহায়ক ভূমিকা পালন করবে। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় পর্যায়ের সাংবাদিকদের মেধা শাণিত হবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

সাময়িকীর সম্পাদক ও চবিসাস এর প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক জোবায়ের চৌধুরী বলেন, এটা গতানুগতিক কোনো পত্রিকা নয়। এতে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৫২ বছর পর প্রত্যাশা-প্রাপ্তির হিসেব তুলে ধরা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অনেক উন্নয়নযোগ্য বিষয় যেমন- বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত, শিক্ষার ও গবেষণা মান, শিক্ষার্থীদের মৌলিক সমস্যাবলীসহ পরিকল্পিত উন্নয়নে সহায়ক ভূমিকা রাখবে সাময়িকীটি। গণমাধ্যমকর্মী, শিক্ষকদের দৃষ্টিতে চলমান সংকট ও উন্নয়নযোগ্য দিকগুলো বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সহায়ক হবে বলে আমরা মনে করি। এটি প্রশাসন ও গণমাধ্যমকর্মীদের সেতুবন্ধন হিসেবে কাজ করবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, অনুষদসমূহের ডিন, আবাসিক হলের প্রভোস্টবৃন্দ, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সংগঠন মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সিভয়েস/এস.আর

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়