Cvoice24.com


নোমানের বিজয় র‌্যালিতে হামলার অভিযোগ

প্রকাশিত: ১৩:০৭, ১৬ ডিসেম্বর ২০১৮
নোমানের বিজয় র‌্যালিতে হামলার অভিযোগ

ছবি : মিনহাজ ঝন্টু

চট্টগ্রাম-১০ আসনে বিএনপির প্রার্থী ও দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের বিজয় র‌্যালিতে হামলার অভিযোগ পাওয়া গেছে। রোববার (১৬ ডিসেম্বর) বিকেলে নগরীর হালিশহর নয়া বাজার মোড় এলাকায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা বলেন, রোববার বিকাল ৩টার দিকে নয়াবাজার মোড় থেকে আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের বিজয় র‌্যালি করার জন্য পূর্বে থেকে ঘোষণা করা হয়। এ উপলক্ষে সেখানে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। এ সময় আওয়ামী লীগের প্রার্থী ডা. আফসারুল আমীনের সমর্থনে একটি বিজয় র‌্যালি পাহাড়তলী থেকে বড় পোলের দিকে যাচ্ছিল। ওই র‌্যালি থেকে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে। এসময় নোমানের প্রচারণার দুইটি সিএনজি অটোরিকশা ও মাইক ভাংচুর করা হয়। একইসঙ্গে একটি ভবনের জানালার কাঁচও ভাংচুর করা হয়।

হামলার পর রোববার সন্ধ্যায় কাজীর দেউড়ি ভিআইপি টাওয়ারে নিজ বাসায় সংবাদ সম্মেলনের আয়োজন করেন আবদুল্লাহ আল নোমান। এসময় তিনি অভিযোগ করে বলেন, পরিকল্পিতভাবে আমাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালানো হয়েছে। ব্যানার কেড়ে নেওয়া হয়েছে। প্রচারণার গাড়ি ভাংচুর করা হয়েছে। মাইক ভাংচুর করা হয়েছে। এ থেকে বুঝা যায় নির্বাচনের পরিবেশ কেমন। 

তিনি বলেন, আওয়ামী লীগের হামলায় সারাদেশে প্রার্থীরা আহত হচ্ছে। এ হামলার মাধ্যমে তাদের ঘৃণ্য চরিত্রের প্রকাশ পেয়েছে। বিজয়ের মাসে বিজয়ের র‌্যালিতে হামলা, এর চেয়ে অপমানজনক পরিস্থিতি একজন মুক্তিযোদ্ধা হিসেবে আর কিছু হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি। 

সংবাদ সম্মেলনে নগর বিএনপির সহসভাপতি এডভোকেট আবদুস সাত্তার, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি আহমেদ উল চৌধুরী আলম রাসেল, নগর বিএনপির সহ-সম্পাদক কাজী খোরশেদ আলম, কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য জায়েদ বিন রশিদ, মহসিন কবির আপেল উপস্থিত ছিলেন। 

তবে হামলার বিষয়ে জানার জন্য হালিশহর থানার ওসি এসএম ওবায়দুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 

-সিভয়েস/ইএ/এসএ/এমইউ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়