Cvoice24.com


পর্যটকদের পদচারণায় মুখরিত পর্যটন নগরী বান্দরবান

প্রকাশিত: ১১:৫৬, ১৬ ডিসেম্বর ২০১৮
পর্যটকদের পদচারণায় মুখরিত পর্যটন নগরী বান্দরবান

দেশি-বিদেশি পর্যটকদের পদচারণায় মুখরিত পর্যটন নগরী খ্যাত বান্দরবান। টানা তিনদিনের ছুটিতে বান্দরবানে পর্যটকের উপচে পড়া ভিড়। শুক্রবার (১৪ ডিসেম্বর) সকাল থেকে শহরের হোটেল-মোটেল'সহ গেস্ট হাউজগুলোতে ঘুরে দেখা গেছে কোথাও তিল ধারণের জায়গা নেই। পর্যটকদের জায়গা দিতে হিমশিম খাচ্ছেন হোটেল ব্যবসায়ীরা। বেশিরভাগ পর্যটকরা আগেই রুম বুকিং করে রেখেছে। তাই নতুন পর্যটকদের রুম দিতে পারছে না বলে জানান হোটেল ব্যবসায়ীরা।

প্রতিবছর শীত মৌসুমে পর্যটকের আগমন ঘটে এই পর্যটন নগরীতে। কিন্তু এবার নির্বাচনের কারণে তেমনটা না হলেও টানা তিনদিনের ছুটিতে প্রচুর পরিমাণ পর্যটকের আগমন ঘটেছে। একসাথে এতো পর্যটককে হোটেল কর্তৃপক্ষ রুম দিতে হিমশিম খাওয়ায় অনেকে রুম না পেয়ে অন্যত্র বা কটেজে ঠাঁই নিয়েছে।

হোটেল স্বপ্ন বিলাসের মালিক এনএ জাকির জানান, টানা ছুটি থাকায় পাহাড়ের সৌন্দর্য্য দেখতে বান্দরবানে ছুটে এসেছেন ভ্রমণপিপাসুরা। অধিকাংশ পর্যটক অগ্রিম রুম বুকিং দিয়ে রেখেছেন। রুম বুকিং ছাড়া নতুন করে যারা এসেছেন তাদেরকে রুম দিতে পারছি না। রুম না পেয়ে অনেক পর্যটক অন্যত্র চলে গেছে।

সেনাবাহিনী কর্তৃক পরিচালিত ও নীলগিরি জেলা প্রশাসন পরিচালিত মেঘলা, নীলাচল এবং স্বর্ণমন্দির'সহ অন্যান্য স্পটগুলো এখন পর্যটকদের পদচারনায় মুখর। শিশু-কিশোর থেকে শুরু করে সকল বয়সের ভ্রমণকারীরা পাহাড়ি চাঁদের গাড়িতে করে ঘুরে বেড়াচ্ছেন তাদের পছন্দ ও দর্শনীয় স্থানগুলোতে। একদিকে নির্বাচনের আমেজ, অন্যদিকে পর্যটকদের ভিড়- দুই মিলে বান্দরবান এখন পরিণত হয়েছে কোলাহলের নগরীতে। তবে অনেকদিন পর এতো পর্যটকের আগমন ঘটায় খুশি হোটেল-মোটেল, রেস্টুরেন্ট ও পরিবহন সেক্টরের মালিকরা।

পরিবহন শ্রমিক নেতা বাহাদুর জানান, পর্যটকদের জন্য আমাদের প্রায় ৪শ' চাঁদের গাড়ি বরাদ্দ রয়েছে। তবে এতো বেশি পরিমাণ পর্যটক এসেছেন এই সংখ্যক গাড়িতেও আমরা সার্ভিস দিতে পারছি না। এদিকে পর্যটকদের যাতে কোনো অসুবিধা না হয় সেই লক্ষ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান, নির্বাচনী ডিউটিতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যস্ত সময় পার করছেন, তবুও পাবর্ত্য জেলা বান্দরবান যেহেতু পর্যটন নগরী তাই প্রচুর পর্যটক এখানে বেড়াতে আসার বিষয়টি মাথায় রেখে টুরিস্ট পুলিশের পাশাপাশি পর্যটকদের নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। এছাড়া বিভিন্ন পর্যটন স্পটে সাদা পোষাকধারী পুলিশও দায়িত্ব পালন করছে।   

সিভয়েস/এস.আর

রিমন পালিত

সর্বশেষ

পাঠকপ্রিয়