বুদ্ধিজীবী দিবসে দৃষ্টি চট্টগ্রামের বিশেষ আয়োজন
'মুক্তির কথা শুনি'

প্রকাশিত: ১৬:৫৩, ১৫ ডিসেম্বর ২০১৮
 'মুক্তির কথা শুনি'

১৪ ডিসেম্বর ইতিহাসের এক রক্তাক্ত অধ্যায়। জাতিকে মেধাহীন করতে রাতের অন্ধকারে জাতির শ্রেষ্ঠ সন্তান- শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের নারকিয়ভাবে হত্যা করা হয় এই দিনে। দেশের এগিয়ে যাওয়ার স্তম্ভ সেই বুদ্ধিজীবী দিবস স্মরণে শুক্রবার (১৪ ডিসেম্বর) বিকেলে দৃষ্টির নগরীর মেহেদীবাগ সেমিনার হলে দৃষ্টি চট্টগ্রাম আয়োজন করলো বিশেষ অনুষ্ঠান 'মুক্তির কথা শুনি'।
 
দেশের গান, আবৃত্তি, কবিতা আর উপন্যাস থেকে পাঠ করেন চট্টগ্রামের নবীর শিল্পীরা। এই আয়োজনে মুক্তিযোদ্ধা বাবার কথা বলেন বোরহান উদ্দিন শাওন এবং একই সাথে বক্তব্য রাখেন দৃৃৃৃষ্টির সভাপতি মাসুদ বকুল, সিনিয়র সহ সভাপতি সাইফ চৌধুরী, সাধারণ সম্পাদক সাবের শাহ।

দৃষ্টির সাংগঠনিক সম্পাদক কাজী আরফাতের সঞ্চালনায় সংগীত পরিবেশন করেন অর্নিবাণ বড়ুয়া, কাজী তৌকির জাহিন, সাখাওয়াত হোসেন মজুমদার ও হোসাইন সামি। আবৃত্তি পরিবেশন করেন ইয়াসির সিলমী, বেনজির সাইমুম, হাসান জাদিদ মাশরুখ ও ঐন্দ্রিলা বড়ুয়া।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাঙালি জাতি আত্মবিস্মৃত জাতি, তারা সহজে অতীত ইতিহাস ভুলে যায়। বাঙালির মুক্তিযুদ্ধের ইতিহাস ভুলে যাওয়া ঠিক হবেনা। কারণ এই ইতিহাসকে নিয়ে বাঙালি জাতি গর্ব করতে পারে। স্বাধীনতা লাভের দীর্ঘ ৪৭ বছর পরও এদেশে এখনো  স্বাধীনতাবিরোধী সক্রিয় রয়েছে। তাদের এই ঘৃণিত চক্রান্তে আমরা হারিয়েছি জাতির শ্রেষ্ঠ সম্পদ বুদ্ধিজীবীদের।

সিভয়েস/এস.আর

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়