Cvoice24.com


বিজিসিটিইউবিতে শহীদ বুদ্ধিজীবি হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত: ১৬:০৩, ১৪ ডিসেম্বর ২০১৮
বিজিসিটিইউবিতে শহীদ বুদ্ধিজীবি হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ( বিজিসিটিইউবি) এর উদ্যোগে শহীদ বুদ্ধিজীবি হত্যা দিবস ২০১৮ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(১৪ ডিসেম্বর) এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ’র উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী এর সভাপতিত্ত্বে উক্ত আলোচনা সভায় অংশ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অজিত কুমার দাশ, ফার্মেসী বিভাগের প্রফেসর হযরত আলী মিয়া, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, রেজিস্টার এ. এফ. এম. আখতারুজ্জামান কায়সার, বিবিএ পোগ্রামের কো-অর্ডিনেটর মোহাম্মদ সরওয়ার উদ্দীন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল আবছার, আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আক্তার, ডেপুটি রেজিস্টার সালাউদ্দীউন শাহরিয়ার।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালে পাক-হানাদার বাহিনী এবং এদেশীয় দোসররা যখন বুঝতে পারলো তাদের পরাজয় অবশ্যম্ভাবী তখন তারা জাতির শ্রেষ্ঠ সম্পদ মেধাবী বুদ্ধিজীবিদের পৈশাচিক ও বর্বর ভাবে হত্যা করে। তারা মনে করছিল জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করে বাঙ্গালী জাতিকে মেধাহীন করে ফেলবে। যাতে বাঙ্গালী জাতি বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড়াতে না পারে। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ করে বাঙ্গালী জাতি স্বাধীনতা লাভ করে বিশ্ব দরবারে আবার মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ হিসাবে স্বীকৃতি লাভ করেছে।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থী, শিক্ষক- কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

-সিভয়েস/আরএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়