Cvoice24.com


ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক অপরাজিত শাই হোপ

প্রকাশিত: ১৬:৫৩, ১১ ডিসেম্বর ২০১৮
ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক অপরাজিত শাই হোপ

গ্যালারি জুড়ে অপলকে অগণিত দর্শক। অনেকটা ‘এক হাতে’ লড়ে গেলেন শাই হোপ। ওপেনিংয়ে নেমে দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছেড়েছেন এই ব্যাটসম্যান। মিরপুরের দ্বিতীয় ওয়ানডে বাংলাদেশ হারালো হোপের অসাধারণ সেঞ্চুরির ইনিংসের কাছেই। চরম উত্তেজনা ছড়ানো ম্যাচটি ৪ উইকেটে জিতে ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের সিরিজে ফেরালো ১-১ সমতা।

টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ সাকিব (৬৫), মুশফিক (৬২) ও তামিমের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে করে ২৫৫ রান। শাই হোপের অসাধারণ এক ইনিংসে বারবার রং পাল্টানো ম্যাচটি জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই ওপেনারের অপরাজিত ১৪৬ রানে ভর দিয়ে ২ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে সফরকারীরা নিশ্চিত করে জয়। এতে করে সিলেটের শেষ ওয়ানডে রূপ নিয়েছে ‘অঘোষিত’ ফাইনালে।

হোপেই বেঁচে ছিল ক্যারিবিয়ানদের আশা। বিপরীতে বাংলাদেশের সবচেয়ে বড় বাধা হয়ে ছিলেন তিনি। যে বাধা আর জয় করা হয়নি টাইগারদের। ক্যারিবিয়ান এই ওপেনারকে আউট করতে পারেননি মাশরাফি-সাকিবরা। ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় ও সর্বোচ্চ ইনিংস খেলে সফরকারীদের এনে দেন তিনি দারুণ এক জয়।

উল্লেখ্য, দুই প্রান্তে স্পিন আক্রমণ দিয়ে শুরু করে বাংলাদেশ। প্রথম ওভারে ক্যারিবিয়ান দুই ওপেনারকে কঠিন পরীক্ষায় ফেলেছিলেন সাকিব। আর দ্বিতীয় ওভারে বোলিংয়ে আসা মিরাজ তার দ্বিতীয় বলেই তুলে নেন উইকেট। হেমরাজকে ফেরান তিনি এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে। বাঁহাতি এই ব্যাটসম্যান মাত্র ৩ রান করে ফেরেন প্যাভিলিয়নে।

সিভয়েস/এস.আর

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়