Cvoice24.com

ভর্তি পরীক্ষা ১০ ডিসেম্বর
ইডিইউতে অ্যাডমিশন ফেয়ার যেন মিলনমেলা

প্রকাশিত: ০৬:২১, ৯ ডিসেম্বর ২০১৮
ইডিইউতে অ্যাডমিশন ফেয়ার যেন মিলনমেলা

ফিতা কেটে ইডিইউ’র অ্যাডমিশন ফেয়ার মেলা উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।

আক্ষরিক অর্থেই যেন মেলায় পরিণত হয়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি অ্যাডমিশন ফেয়ার স্প্রিং ২০১৯। শনিবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দিনব্যাপী এ মেলা অনুষ্ঠিত হয়।

স্প্রিং সেমিস্টারে ভর্তিচ্ছুদের ভিড়ে কানায় কানায় পূর্ণ ছিলো মেলা প্রাঙ্গণ। আগামী ১০ ডিসেম্বর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের লক্ষ্যে ভর্তিচ্ছুরা ফরম সংগ্রহ করেন মেলা থেকে।

সকাল ১০টায় উদ্বোধন হওয়ার পর থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয় এই ফেয়ার। কেউ এসেছিলো বন্ধু নিয়ে, কেউ বড় ভাই, বোন কিংবা বাবা-মা’কে সঙ্গে নিয়ে। কেউবা চলে এসেছিল একাই। মেলায় ঘুরতে ঘুরতে কোনো পুরনো বন্ধুর সাথেও হঠাৎ দেখা হয়ে যায় কারো। স্পট এডমিশনে ৫০ শতাংশ ছাড়ের সুবিধা থাকায় অনেকেই ভর্তি ফরম নিয়েই ফেলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান সকাল ১০টায় ফিতা কেটে মেলাটি উদ্বোধন করেন। তিনি বলেন, মূলত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কোর্স ও সুযোগ সুবিধা সম্পর্কে জানাতে এবং শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত জটিলতা কাটাতে এই অ্যাডমিশন ফেয়ার আয়োজন। কিন্তু শুধুমাত্র পড়ালেখা এবং সার্টিফিকেট দেয়াতেই আমাদের কার্যক্রম শেষ না। ভর্তির পর চার থেকে পাঁচ বছরে একজন শিক্ষার্থীকে পূর্ণাঙ্গ মানুষরূপে গড়ে তোলা, তার সমূহ সম্ভাবনা বিকশিত হওয়ার সুযোগ করে দেয়াই আমাদের মূল লক্ষ্য।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওয়াসার সাবেক সচিব ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ মুহাম্মদ শফিক উদ্দিন।
উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার সামস-উদ-দোহা, রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক সাফায়াত কবির চৌধুরীসহ প্রত্যেক বিভাগের ডিন ও শিক্ষক শিক্ষার্থীরা।

মেলায় বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগের ছিল আলাদা আলাদা স্টল। কিন্তু তিনটি স্টলে ছিলো উপচে পড়া ভিড়। এগুলো হলো, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো শুরু হওয়া অ্যাক্সেস অ্যাকাডেমি- যেখানে শিক্ষার্থীদের দুর্বলতা কাটাতে সাহায্য করা হয়; ইন্টারন্যাশনাল গ্র্যাজুয়েট অ্যাক্সপেরিয়েন্স- যেখানে বিদেশে নিয়ে গিয়ে ইন্টার্নশিপ করানো হয়; তৃতীয় স্টলটি হলো নেটওয়ার্কিং অ্যান্ড প্লেসমেন্ট সেল- যেখানে শিক্ষার্থীদের সঠিক চাকরি পাওয়ার ব্যাপারে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ তৈরির মাধ্যমে সহায়তা করা হয়।

এছাড়া বিকেল থেকে রাত আটটায় মেলা শেষ হওয়ার আগ পর্যন্ত ইডিইউ ও বিএসএইচআরএম-এর যৌথ উদ্যোগে পরিচালিত ‘অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট’ (অ্যাসিএইচআরএম) নিয়ে জানতে এবং ভর্তি হতে আসেন বিভিন্ন কর্পোরেট অফিসে কর্মরত এক্সিকিউটিভরা। পাশপাশি এমবিএ’তেও আগ্রহী অনেকেই ভর্তি ফরম নেন ।

-সিভয়েস/ইএ/এসএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়