Cvoice24.com


এফডিসি'তে মঞ্জুর হোসেনকে সহকর্মীদের শেষ শ্রদ্ধা

প্রকাশিত: ১১:৫৪, ৮ ডিসেম্বর ২০১৮
এফডিসি'তে মঞ্জুর হোসেনকে সহকর্মীদের শেষ শ্রদ্ধা

বর্ষীয়ান চলচ্চিত্র অভিনেতা ও নির্মাতা মঞ্জুর হোসেনকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শেষবারের মতো শ্রদ্ধা জানিয়েছেন তাঁর দীর্ঘ দিনের সহকর্মীরা।

আজ শনিবার (৮ ডিসেম্বর) দুপুরে মঞ্জুর হোসেনের মরদেহ এফডিসি'তে নেয়া হয়। বাদ জোহর এফডিসি মসজিদ প্রাঙ্গণে তাঁর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর তাকে ফুল দিয়ে সবাই শেষ শ্রদ্ধা জানান।

ওই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, পরিচালক অপূর্ব রানা, ছটকু আহমেদ, স্বপন চৌধুরী, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, চিত্রনায়ক আলমগীর, ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাউদ্দিন লাভলু’সহ অনেকে। এসময় মঞ্জুর হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন গণমাধ্যমকে জানান, এফডিসি থেকে মঞ্জুর হোসেনের মরদেহ রাজধানীর শমরিতা হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। মঞ্জুরের এক ছেলে দেশের বাইরে থেকে রোববার (৯ ডিসেম্বর) দেশে আসবেন। এরপর ওইদিন রাজধানীর জুরাইন কবরস্থানে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত করা হবে এই প্রবীণ চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতাকে।

গতকাল শুক্রবার (৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর বনানীতে ছেলের বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মঞ্জুর হোসেন। তিনি বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন।

উল্লেখ্য, মঞ্জুর হোসেনের জন্ম ১৯৩৭ সালে। তিনি অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র পরিচালনা ও প্রযোজনাও করেছেন। তার অভিনীত প্রথম সিনেমা ‘রাজধানীর বুকে’। এরপর তিনি ‘হারানো দিন’, ‘ধারাপাত’, ‘সাত রং’, ‘তালাশ’, ‘শীত বিকেল’, ‘বন্ধন’, ‘মিলন’, ‘কাজল’, ‘নবাব সিরাজউদ্দৌলা’, ‘কাঞ্চন মালা’, ‘ছোট ‘নয়ন তারা’, ‘তুম মেরে হো’, ‘কুলি’, ‘রূপবান’সহ অসংখ্য সিনেমায় অভিনয় করে দর্শকপ্রিয়তা অর্জন করেন। হাজারো ভক্তকুলের মাঝে তিনি বেঁচে থাকবেন।

সিভয়েস/এস.আর

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়