Cvoice24.com


চমেক হাসপাতালের অপারেশন থিয়েটারে ইটের চমক!

প্রকাশিত: ১৪:১৫, ৫ ডিসেম্বর ২০১৮
চমেক হাসপাতালের অপারেশন থিয়েটারে ইটের চমক!

ছবি : সিভয়েস

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে অপারেশন থিয়েটারে রোগীদের বালিশের পরিবর্তে ইট দিয়ে চলছে চিকিৎসা সেবা। হাসপাতালের ২৬ নম্বর অর্থোপেডিক্স ও ট্রমাটোলজি ওয়ার্ডের মিনি অপারেশন থিয়েটারে সেবার এই দশা চলছে। এতে এ ওয়ার্ডে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

জানা গেছে,  চমেক হাসপাতালে প্রতিদিন ৬০০ থেকে ৭০০ রোগী জরুরি চিকিৎসা নিতে আসেন। এরমধ্যে এক তৃতীয়াংশ রোগী দুর্ঘটনার শিকার। তাদের সেবা দেওয়া হয় অর্থোপেডিক্স ও ট্রমাটোলজি ওয়ার্ডে মিনি অপারেশন থিয়েটারে।

চমেক হাসপাতালে ২৬ নম্বর ওয়ার্ডে সড়ক দুর্ঘটনায় আহত চিকিৎসা নিতে আসা আনাসের স্বজন নিলয় হাসান সিভয়েসকে জানান, চমেক হাসপাতালে ২৬ নম্বর ওয়ার্ডে মিনি অপারেশন থিয়েটারে বালিশের পরিবর্তে ইট দেখে আমি হতভঙ্গ। সরকারি হাসপাতালে বালিশের পরিবর্তে ইট দিয়ে রোগীদের সেবা দিচ্ছে, অথচ দেখার কেউ নেই!

তিনি বলেন, আরও অবাক লাগছে ডাক্তারা রোগীর প্লাস্টার না করে, ৩য়-৪র্থ শ্রেণির কর্মচারীরা প্লাস্টার করছে। আর এ কাজের জন্য রোগীর কাছ থেকে ৫০ থেকে ২০০ টাকা গুনতে হয়।  

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চমেক হাসপাতালে চিকিৎসা নিতে আসা রাজিব হোসেন সিভয়েসকে বলেন, আমাকে মিনি অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হলো, তখন বেডের নিচে বালিশের পরিবর্তে ইট দেয়া হয়েছে।

তিনি ক্ষুদ্ধ হয়ে বলেন, আমরা গরীর। টাকা দিয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়ার সামর্থ্য নেই। তাই ইট হোক আর বালিশ হোক সরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়া ছাড়া উপায় নেই

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. আকতারুল ইসলাম সিভয়েসকে জানান, বিষয়টি এখন জানলাম। আমি ২৬ নম্বর ওয়ার্ডে গিয়ে বিষয়টি খতিয়ে দেখবো। যদি এর সত্যতা পাওয়া যায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, চমেক হাসপাতালে ২৬ নম্বর ওয়ার্ডে অর্থোপেডিক্স ও ট্রমাটোলজি ওয়ার্ডে অনুমোদিত শয্যা ৮৮টি।

-সিভয়েস/এসএ

মিনহাজুল ইসলাম

সর্বশেষ

পাঠকপ্রিয়