Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


অবশেষে চবিতে ভর্তির সুযোগ পেলেন রহমত

প্রকাশিত: ১৩:৪২, ৩ ডিসেম্বর ২০১৮
অবশেষে চবিতে ভর্তির সুযোগ পেলেন রহমত

অবশেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেলেন রহমত উল্লাহ রফিক। ভর্তির প্রয়োজনীয় কাগজপত্র হারানোর পর ভর্তির সুযোগ না দেয়ায় অনশন শুরু করে রহমত উল্লাহ রফিক।

আজ সোমবার(৩ডিসেম্বর) কলা ও মানববিদ্যা অনুষদের ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হয় রহমত।

গত ২২ ভেম্বর চবি'র শহীদ মিনার প্রাঙ্গণে ভর্তির সুযোগ রাখার দাবীতে করা তার অনশন সফল হলো।

ভর্তির সুযোগ পাওয়া রহমত উল্লাহ জানান, সনদ না থাকায় প্রথম মেধা তালিকায় ভর্তি হতে পারিনি। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সময় দিলে দ্রুত সময়ে সনদগুলো বোর্ড থেকে এনে জমা দিলে তৃতীয় মেধা তালিকায় আমাকে ভর্তির সুযোগ দেয় কর্তৃপক্ষ। পুরো ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত আমার পাশে ছিলেন চবি সাংবাদিক সমিতির সদস্যরা। তাদের মাধ্যমেই আমার বিষয়টি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ হয়। এ জন্য তাদের নিকট চিরকৃতজ্ঞ।

পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, সকল বিষয় বিবেচনা করে ওই শিক্ষার্থীকে সনদগুলো আনার সুযোগ দেয়া হয়। নির্দিষ্ট সময়ে সেগুলো উপস্থাপন করায় তাকে ভর্তির অনুমতি প্রদান করে ভর্তি কমিটি। এ ঘটনার মধ্য দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সত্য, ন্যায় ও মানবিকতার পরিচয় দিয়েছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের অধীন ‘বি’ ইউনিটে ৯১৭তম হয়েও তার ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়ে। জিডির কপি ও কাগজপত্র হারিয়ে যাওয়ার ঘটনা মানতে নারাজ তিনি। সনদ ছাড়া ভর্তির সুযোগ না থাকায় ভর্তির নির্দিষ্ট সময়ও পার হয়ে যায়। ফলে ২২ নভেম্বর শহীদ মিনার প্রাঙ্গণে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে অনশন শুরু করেন। ঘন্টাখানেক পর চবি প্রক্টর তাকে বুঝিয়ে পুনরায় আবেদন করতে বলেন।

 

-সিভয়েস/আরএইচ

চবি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়