Cvoice24.com

‘এবার নির্বাচন করছি না, এটা আমার রিল্যাক্স পিরিয়ড’ 
আবুল মাল আবদুল মুহিতের সম্পদের পরিমাণ ২ কোটি ২৮ লাখ টাকা

প্রকাশিত: ১৫:৪৪, ২৬ নভেম্বর ২০১৮
আবুল মাল আবদুল মুহিতের সম্পদের পরিমাণ ২ কোটি ২৮ লাখ টাকা

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আজ সোমবার (২৬ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে অনলাইনে ট্যাক্স রিটার্ন দাখিল করেন। পরে সাংবাদিকদের কাছে তার সম্পদের হিসাব তুলে ধরেন। 

ট্যাক্স রিটার্ন দাখিল করার সময় অর্থমন্ত্রী জানিয়েছেন, তার আয়ের অর্থবছর হচ্ছে ২০১৭-১৮। আর ট্যাক্স দিয়েছেন ২০১৮-১৯ অর্থবছরের। ট্যাক্স রিটার্ন দাখিলে দেখা গেছে, তার করযোগ্য আয়, কর অযোগ্য আয় ১৬ লাখ ৩০ হাজার ৯৯৩ টাকা। মোট আয় ৩৪ লাখ ২৮ হাজার ৩৪১ টাকা। 

অর্থমন্ত্রী জানান, এখন মোট কর দিচ্ছি দুই লাখ ২৭ হাজার ৯২১ টাকা। এরমধ্যে এক লাখ ৫৪ হাজার ৪০০ টাকা দেওয়া হয়ে গেছে। বাকি ৬২ হাজার ৪৭৮ টাকার চেক দেওয়া হচ্ছে আজ। 

তিনি আরো বলেন, ১০ বছর আগে আমি যখন মন্ত্রী হই তখন আমার সম্পত্তি ছিল এক কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৩৬ টাকার। আর আজকে (গত ৩০ জুন) এটা হয়েছে ২ কোটি ২৮ লাখ ১৫ হাজার ৪৯৭ টাকা। এক কোটি ১৩ লাখ টাকা, যত ছিল ঠিক ততটাই বেড়ে গেছে এই ১০ বছরে। 

অর্থমন্ত্রী বলেন, মন্ত্রীরা তাদের হিসাব প্রধানমন্ত্রীকে দেন। সুতরাং তাদের জবাবদিহি আছে। আমার ধারণা, কেউ যদি জানতে চান তাহলে সহজেই জানতে পারবেন। প্রধানমন্ত্রীর কাছে রিটার্ন জানতে পারবেন। 

অপর এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এবার নির্বাচন তো আমি করছি না, আমার এটা রিল্যাক্স পিরিয়ড যাচ্ছে। ক’দিন পর আমার বয়স ৮৫ হবে। 

এ সময় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য জিয়াউদ্দিন মাহমুদ, কর কমিশনার সেলিম আফজালসহ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

সিভয়েস/এস.আর 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়