Cvoice24.com


আইসিটি মামলায় সেই নাওমি কারাগারে

প্রকাশিত: ১৫:১৭, ২৬ নভেম্বর ২০১৮
আইসিটি মামলায় সেই নাওমি কারাগারে

তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আলোচিত মিলহানুর রহমান নাওমিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর ফোনালাপ ফাঁসের ঘটনায় তার বিরুদ্ধে এই মামলাটি দায়ের করা হয়।

সোমবার (২৬ নভেম্বর) চট্টগ্রামের মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালতে তাকে হাজির করা হলে আদালত এ আদেশ দেন।

একই মামলায় কিছুদিন কারাগারে থাকার পর গত ১২ নভেম্বর মুক্তি পেয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় আমীর খসরু মাহমুদ চৌধুরী ও নাওমীর এই ফোনালাপ ভাইরাল হয়। ওই ঘটনায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর ৪ অগাস্ট তথ্যপ্রযুক্তি আইনে আমীর খসরুর বিরুদ্ধে কোতোয়ালি থানায় এই মামলা করেন।

এই ঘটনার গত ৫ অগাস্ট কুমিল্লা জেলার বরুড়া থেকে নাওমিকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পরদিন তাকে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করলে বিচারক আসাদুজ্জামান নূর তথ্য-প্রযুক্তি আইনের এক মামলায় পাঁচ দিন এবং বিশেষ ক্ষমতা আইনের মামলায় সাতদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

আজ কুমিল্লা থেকে এনে চট্টগ্রামের আদালতে তাকে হাজির করা হয়।

একই মামলায় ২৭ অগাস্ট হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন আমির খসরু। এরপর ২১ অক্টোবর চট্টগ্রামের জজ আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়। গত ৪ নভেম্বর হাইকোর্ট আমীর খসরুকে অন্তবর্তীকালীন জামিন দিলে ১২ নভেম্বর তিনি মুক্তি পান।

 

সিভয়েস/আরএইচ/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়