Cvoice24.com


শান্তিপূর্ণভাবে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে মতবিনিময় 

প্রকাশিত: ১৫:২৬, ২০ নভেম্বর ২০১৮
শান্তিপূর্ণভাবে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে মতবিনিময় 

শান্তিপূর্ণভাবে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) উদযাপনের লক্ষ্যে ঈদ-ই-মিলাদুন্নবী (স.) কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

আজ মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুর ১২টায় দামপাড়া পুলিশ লাইনস্থ সিএমপির সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অতিরিক্ত পুলিশ কমিশনার কুসুম দেওয়ানের সভাপতিত্বে ঈদ-ই-মিলাদুন্নবী (স.) কমিটির নেতৃবৃন্দের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করার লক্ষ্যে স্বার্থান্বেষী মহল ঈদ-ই-মিলাদুন্নবী (স.) এর অনুষ্ঠানকে টার্গেট করে যাতে সহিংস কর্মকান্ড চালাতে না পারে সে জন্য সতর্ক থাকার আহ্বান জানানো হয়। 

ঈদ-ই-মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে নিরাপত্তা জোরদার রাখতে বেশ কিছু নির্দেশনা দেয় সিএমপি। 

বিভিন্ন কর্মসূচীতে দুষ্কৃতকারীরা যেন মুসল্লীর ছদ্মবেশে অবস্থান নিয়ে সহিংস কর্মকান্ড ও গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে তার জন্য সার্বক্ষণিকভাবে নিজস্ব স্বেচ্ছাসেবক ও নিরাপত্তা কর্মী মোতায়েন করা, স্বেচ্ছাসেবকদের চেনার সুবিধার্থে টি-শার্ট, ক্যাপ ও আর্মডব্যান্ড ব্যবহারের ব্যবস্থা করার জন্য পরামর্শ প্রদান করা হয়।

ঈদ-ই-মিলাদুন্নবী (স.) এর র্যালীতে ব্যাগ, পোটলা ইত্যাদি যথা সম্ভব পরিহার করা এবং নির্ধারিত সময়ে র‌্যালী শুরু ও শেষ করা আহ্বান জানানো হয়।

উচ্চস্বরে মাইক বাজানো থেকে বিরত থাকা এবং শাহ আমানত ব্রিজ, অক্সিজেন ও অলংকারে গাড়ি পার্কিং যাতে কোন যানজট সৃষ্টি না হয় তা লক্ষ্য রাখার নির্দেশনা দেয় সিএমপি।
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে কোন উষ্কানিমূলক বক্তব্য না দেয়ার জন্যে অংশগ্রহনকারীদের প্রতি অনুরোধ জানানো হয়।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নী ট্রাস্ট এর জেনারেল সেক্রেটারী আনোয়ার হোসেন, গাউছিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ ও ভাইস চেয়ারম্যান আনোয়ারুল হক, যুগ্ম মহাসচিব মাহাবুব খান,সেক্রেটারী মাহাবুবর আলম, যুগ্ম মহাসচিব মোজাহের উদ্দিন বক্তেয়ার উপস্থিত ছিলেন।

-সিভয়েস/আরএইচ/এমইউ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়