Cvoice24.com


হাতের নখ না কেটে ২৫ বছর! 

প্রকাশিত: ১৬:২৯, ১১ নভেম্বর ২০১৮
হাতের নখ না কেটে ২৫ বছর! 

নখের প্রতি অনন্য ভালোবাসা ফুলবাড়ীর অরুণ কুমার সরকার (৩৪)। অরুণ পঁচিশ বছর ধরে নিজের হাতের নখ না কেটে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছেন। 

দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহর থেকে ৫ কিমি দূরে খয়েরবাড়ী ইউনিয়নের উত্তর লক্ষ্মীপুর উচ্চ-বিদ্যালয়ের শিক্ষক রবীন্দ্রনাথ সরকারের এক ছেলে এক মেয়ের মধ্যে বড় ছেলে অরুণ কুমার সরকার। 

পরিবার সূত্রে জানা গেছে, ১৯৯৩ সালে অরুণ কুমার সরকার যখন সবেমাত্র প্রাইমারিতে চতুর্থ শ্রেণির ছাত্র তখন তার বয়স ৮ বছর, ঠিক তখন সে কয়েক সপ্তাহ নখ না কাটায় তার নখ দেখে শিক্ষক তাকে নখ কাটার কথা বলেন। কিন্তু অরুণ তখন ভাবে যে এই নখ আরো একটু বড় হলে কেমন লাগে দেখি। আর এভাবেই তার নখ বড় হতে থাকে। এদিকে নখ বড় হবার সঙ্গে সঙ্গে নখের প্রতি অরুণের এক রকম আকর্ষণ জন্মায়। এর পর থেকে সেই নখ আর কাটতে চায়নি। লোকমুখে শুনে অরুণের এই নখ একনজর দেখতে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে অনেকেই তার দোকানে আসেন। 

অরুণের বাবা মা ও আত্মীয় স্বজন তার নখ রাখার ব্যাপারে প্রথম প্রথম বাধা দিলেও পরে তারাও তা মেনে নেন। এ অবস্থায় অনেক বছর অতিবাহিত হয়, অরুণের বড় হবার সঙ্গে সঙ্গে তার বাম হাতে রাখা নখগুলো বছরের পর বছর পর্যায়ক্রমে বড় হতে থাকে।

এ অবস্থায় বিয়ে সাদী করে তার একটি কন্যা সন্তান জন্ম নেয়। বর্তমানে লক্ষ্মীপুর বাজারে তার কন্যা সন্তানের নামে কান্না ডিজিটাল ফটো স্টুডিও নামে একটি ফ্লেক্সিলোডের দোকান রয়েছে। সেখানে ছবি তোলা ও ডিস সাপ্লাইয়ের ব্যবসা করেই তিনি জীবিকা নির্বাহ করছেন। 

অরুণ বলেন, হাতে নখ রাখার ব্যাপারটা হঠাৎ করেই, শখের বসে। তবে এতে তার তেমন কোনো সমস্যা হয় না। নখগুলোর প্রতি তার অনেক ভালোবাসা জন্মেছে, সে কারনে অরুন সেগুলো আর কখনো কাটবেন না বলে জানান। তিনি আরো বলেন, এমনিতেই যদি কোনো কারণে এই নখের কোনো অংশ একটু ভেঙে যায়,তাতেই তিনি খুব কষ্ট পান। 

সিভয়েস/এস.আর 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়