Cvoice24.com


জিমনেসিয়ামে কারাতে খেললেন মেয়র

প্রকাশিত: ১৬:৩৬, ১০ নভেম্বর ২০১৮
জিমনেসিয়ামে কারাতে খেললেন মেয়র

ছবি : সিভয়েস

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে এসে কারাতে খেললেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রামে প্রশিক্ষণ দিতে আসা ডেনমার্ক এয়ারফোর্সে কর্মরত কারাতে সেনসী ড্যান স্প্যাটজেকের সাথে কারাতে খেলেছেন তিনি।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে প্রথম বারের মত অনুষ্ঠিত হচ্ছে জেএনএস বাংলাদেশ ইন্টারন্যাশনাল কারাতে সেমিনার। চার দিনব্যাপী অনুষ্ঠিত এই সেমিনারের ১০ নভেম্বর ছিল তৃতীয় দিন। 

সেমিনারের তৃতীয় দিনের বৈকালিক  কর্মসূচিতে মেয়রকে প্রধান অতিথি করা হয়। এই অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে আসেন ড্যান স্প্যাটজেক। মেয়র মঞ্চে উপস্থিত হলে স্প্যাটজেক তার সাথে সৌজন্যমূলক কুশল বিনিময় করেন। এসময় মেয়রও তার সাথে করমর্দন করেন। 

মেয়র স্প্যাটজ্যাককে এদেশে এসে কারাতে প্রশিক্ষণ দেয়ার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। 
আলোচনা শেষ হলে শুরু হয় প্রশিক্ষণার্থীদের কৌশল প্রদর্শন। এমন সময় ড্যান স্প্যাটজেক প্রশিক্ষণার্থীর পরিচালনার জন্য মঞ্চ থেকে লনে নেমে আসার প্রস্তুতি নিতে শুরু করেন। 

এসময় হেসে হেসে মেয়র নাছির স্প্যাটজেককে বলেন, মাই ডিয়ার স্প্যাটজেক! আই ক্যান প্লে কারাতে অলসো টু ডিফেন্স। ইট'স এ পপুলার গেইম ইন  হেয়ার। অল পেরেন্টস ওয়ান্ট টু এডমিট দেয়ার চিলড্রেন ইন কারাতে। 

একথা শুনে স্প্যাটজেক মেয়রকে প্রত্যুত্তরে বলেন, আই' ম ভেরি সারপ্রাইজড, ইউ প্লে কারাতে। ওকে, লেটস প্লে ব্রো। 

মেয়র এসময় স্প্যাটজেককে একটি আক্রমন করলে তিনি সাথে সাথে পজিশন নিয়ে ট্যাকল করেন। 

এমন দৃশ্য দেখতে পেয়ে প্রশিক্ষণে উপস্থিত ২২০ প্রশিক্ষণার্থী হিপ হিপ হুররে ধ্বনিতে জিমনেসিয়াম হল মাতিয়ে তোলে।

এসময় উপস্থিত ছিলেন কারাতে কমিটির চেয়ারম্যান শাহজাদা আলম, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কারাতে কমিটির সেক্রেটারি দিদারুল মাসুম, ভাইস চেয়ারম্যান দিদার উদ্দিন, ইকবাল আহমেদ খান এবং কলকাতা থেকে আগত কারাতে প্রশিক্ষক দিবেন্দু মন্ডলসহ সংশ্লিষ্টরা।

-সিভয়েস/ইউডি/এমডিকে/এমইউ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়