Cvoice24.com


একগুচ্ছ পরিকল্পনা বাস্তবায়নে প্রকল্প নিচ্ছে চসিক: মেয়র

প্রকাশিত: ১৩:৪২, ৩ নভেম্বর ২০১৮
একগুচ্ছ পরিকল্পনা বাস্তবায়নে প্রকল্প নিচ্ছে চসিক: মেয়র

একগুচ্ছ পরিকল্পনা বাস্তবায়নে প্রকল্প গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এরমধ্যে নগর ভবন, আইটি ভিলেজ,  নতুন সড়ক, ফিরিঙ্গী বাজার হতে বারিকবিল্ডিং পর্যন্ত ফ্লাইওভার, মুরাদপুর, ঝাউতলা, অক্সিজেন ও আকবরশাহ, রেলক্রসিং উপর ওভার পাস, বাসটার্মিনাল, ট্রাক টার্মিনাল, নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে ওভারপাস অথবা আন্ডারপাস, চান্দগাঁও ও লালচাঁদ রোডে বহুতল ভবন, কাচাঁবাজার আধুনিকায়ন, কিচেন মার্কেট, সেল্টার হাউজ, স্পোর্টস কমপ্লেক্স, ওয়ার্ড ভিত্তিক খেলার মাঠ, শিশু পার্ক, কমিউনিটি সেন্টার, ব্যায়ামগার, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, আধুনিক কনভেনশন হল, জোন ভিত্তিক থিয়েটার ইনষ্টিটিউট নির্মাণের পরিকল্পনা রয়েছে। এছাড়া জাইকার অর্থায়নে সাগরিকা মাজার হতে এ কে খান হয়ে সিটি গেইট পর্যন্ত একটি ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা রয়েছে। 

এ সমস্ত পরিকল্পনা বাস্তবায়িত হলে চট্টগ্রাম নগর একটি বিশ্বমানের নগরীতে পরিণত হবে বলে মন্তব্য করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি শনিবার (৩ নভেম্বর) দুপুরে সরাইপাড়া সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও কলেজের নতুন ভবনের ভিক্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধনকালে এ মন্তব্য করেন।

সরাইপাড়া সিটি কর্পোরেশন স্কুল ও কলেজ ভবন বির্মাণে অর্থায়ন করবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।এ ভবন নির্মাণে ব্যয় করা হবে ৩ কোটি ১০ লাখ টাকা। ইতোপূর্বে সরাইপাড়া উচ্চ বিদ্যালয়ে ১ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে ৫ তলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। 
 
অনুষ্ঠানে মেয়র বলেন, সরাইপাড়া ওয়ার্ডে বিগত ৩ বছরে ৮৪ কোটি ১৭ লক্ষ ৮৬ হাজার টাকার উন্নয়ন হয়েছে।  বাংলাদেশ সরকারের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ৫ তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন নির্মাণ ও উর্ধ্বমুর্খী সম্প্রসারণ নির্মাণের কাজ চলমান রয়েছে। নির্বাচিত সাংসদদের সুপারিশক্রমে এই ভবন নির্মাণ ও সংস্কার কাজ গ্রহণ করা হয়েছে। 

অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন সাবেক মন্ত্রী,সংসদীয় আসন ১০ এর সংসদ সদস্য ডা. আফছারুল আমীন। 

স্থানীয় কাউন্সিলর আলহাজ্ব ছাবের আহমদের সভাপতিত্বে এ সভায় জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, কলেজের অধ্যক্ষ রওশন আক্তার, প্রধান শিক্ষক জুলফিকার আলী হায়দার বক্তব্য রাখেন।

-সিভয়েস/ইউডি/এসএ/এমইউ

সিভয়েস প্রতিবেদক 

সর্বশেষ

পাঠকপ্রিয়