Cvoice24.com


ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে বৃহত্তর আন্দোলন

প্রকাশিত: ১২:০৮, ১ নভেম্বর ২০১৮
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল না করলে বৃহত্তর আন্দোলন

ডিজিটাল নিরাপত্তা আইন'সহ সব 'কালো আইন' বাতিল না করলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে (একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে (একাংশ)।

আজ বৃহস্পতিবার (১ নভেম্বর) দুপুরে সচিবালয়ের পাঁচ নম্বর গেটের সামনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালনকালে এই হুঁশিয়ারি জানান সাংবাদিক নেতাবৃন্দ। 

এসময় বক্তারা বলেন, যেখানেই মন্ত্রীকে পাওয়া যাবে, সেখানেই তাকে ঘেরাও করে প্রতিবাদ জানাবো। ধারাবাহিকভাবে সরকারের কালা-কানুনের বিরুদ্ধে যে প্রতিবাদ জানাচ্ছি, তারই ধারাবাহিকতায় আজকের বিক্ষোভ। টেলিভিশনগুলোকে বিটিভি বানানোর জন্য সরকার 'সম্প্রচার আইন' জারি করবে কয়েক দিনের মধ্যে। এই ঘেরাও কর্মসূচি থেকে বলে দিতে চাই, আইন করে শেষরক্ষা হবে না। মত প্রকাশের স্বাধীনতা বন্ধ করে শেষরক্ষা হবে না।

বিএফইউজে (একাংশ) সভাপতি রুহুল আমিন গাজী বলেন, এই সরকার একের পর এক কালো আইন করে যাচ্ছে। এই আইন বাংলাদেশে কেউ মানবে না। তিনি (মোস্তফা জাব্বার) যেখানেই যাবেন, সেখানেই ঘেরাও করবো। এই আইন বাতিল না করলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

তিনি আরো বলেন, আমি সরকারকে বলতে চাই, আপনারা ক্ষমতায় থাকবেন কি-না তার নিশ্চয়তা নেই। কিন্তু আমরা সাংবাদিকরা আছি এবং আমরা থাকবো। কারণ, ক্ষমতা কখনও চিরস্থায়ী হয় না। সাংবাদিকদের এই আন্দোলন চলতেই থাকবে। এরপর আমরা আরও বৃহত্তর কর্মসূচি দেবো।

এসময় উপস্থিত ছিলেন ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি একেএম মহসিন, বর্তমান সভাপতি গোলাম মোস্তফা, প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক ইলিয়াস খান ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আখতার আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম, বিএফইউজের (একাংশ) মহাসচিব এম আবদুল্লাহ'সহ সাংবাদিকবৃন্দ।

সিভয়েস/এস.আর

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়