Cvoice24.com


পরিচ্ছন্নতা কার্যক্রমে চসিক ঈর্ষনীয় সফলতা অর্জন করেছে: মেয়র

প্রকাশিত: ১৩:০০, ২৫ অক্টোবর ২০১৮
পরিচ্ছন্নতা কার্যক্রমে চসিক ঈর্ষনীয় সফলতা অর্জন করেছে: মেয়র

সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এবং চ্যানেল আই’র যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে পরিচ্ছন্নতা ও নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথ

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নিরাপদ, পরিস্কার-পরিচ্ছন্ন নগর গড়তে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ইতোমধ্যে নগরবাসীর মাঝে ২০ লক্ষ লিফলেট, ৯ লক্ষ বিন বিতরণ করেছে। পরিচ্ছন্নতার স্বার্থে ডোর টু ডোর কার্যক্রমের আওতায় ১ হাজার ৮০০ জন শ্রমিক নিয়োগ দেয়া হয়েছে। এদের বেতন বোনাস বাবদ জন্য চসিক বছরে ২ কোটি টাকা ব্যয় করছে। পরিচ্ছন্নতা কার্যক্রমে ঈর্ষণীয় সফলতা অর্জন করেছে চসিক।  

চ্যানেল আই’র ২০তম জন্মদিন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২৫ অক্টোবর) সকালে নাসিরাবাদস্থ সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ এবং চ্যানেল আই’র যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে পরিচ্ছন্নতা ও নিরাপদ সড়ক বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

চ্যানেল আই চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, নিরাপদ সড়ক চাই চট্টগ্রাম’র সভাপতি এস এম আবু তৈয়ব, সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান নাদের খান বিশেষ অতিথির বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিআরটিএ’র সহকারী পরিচালক সফিকুল ইসলাম ও সাইডার ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপ্যাল গণেষ চন্দ্র ত্রিপাটি।  

প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন, যত্রতত্র ময়লা আবর্জনা ফেলার কারণে বায়ু দুষণ, পানি দুষণের মতো সমস্যা সৃষ্টি হচ্ছে। এতে করে পরিকল্পিতভাবে বর্জ্য সংগ্রহ এবং অপসারণ কার্যক্রম পরিচালনা করা যাচ্ছে না।  

তিনি বলেন, আজকের প্রজন্ম আগামীদিনের কর্ণধার। শিক্ষায় দীক্ষায় বর্তমান প্রজন্মকে বিশ্বমানের নাগরিক হতে হবে।  

নিরাপদ সড়কের কথা উল্লেখ করে মেয়র বলেন, আমরা নিরাপদ বাসযোগ্য নগর গড়তে  চাই। এ লক্ষ্যে চসিক নগরে শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে জেব্রা ক্রসিং দিয়ে নগরবাসীর চলাচলের দিক নির্দেশনা দিয়েছে।  

রাস্তা পার হওয়া বা ফুটপাত দিয়ে চলাচলের ক্ষেত্রেই বেশি সড়ক দুর্ঘটনা ঘটে থাকে। এজন্য জনগণকে সচেতন করার প্রয়োজন রয়েছে। পথচারীরা যদি সতর্কতার সঙ্গে রাস্তা পারাপার হয় তাহলে প্রাণহানির সংখ্যা কমে আসবে বলে তিনি উল্লেখ করেন।  

অনুষ্ঠান থেকে ফেরার পথে শেরশাহ কলোনীস্থ পলিটেকনিক্যাল কলেজ সংলগ্ন শহীদ মেহেদী হাসান বাদল এর স্থায়ী কার্যালয়ের নির্মাণ কাজ উদ্বোধন করেন সিটি মেয়র।

-সিভয়েস/ইউডি/এসএ/এমইউ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়