Cvoice24.com


ভুয়া সাংবাদিকের সংবাদ সম্মেলন পণ্ড

প্রকাশিত: ১৪:১৮, ১৬ অক্টোবর ২০১৮
ভুয়া সাংবাদিকের সংবাদ সম্মেলন পণ্ড

এসবিসি নামের ভুয়া অনলাইন টিভি সাংবাদিক ইমতিয়াজ ফারুকী। ছবি: সিভয়েস প্রতিবেদক

একটি প্রতারক চক্র বেশ কিছুদিন ধরে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ও জেলা শহরে সাংবাদিকের নাম ভাঙ্গিয়ে প্রতারণা করে আসছিল। মঙ্গলবার (১৬ অক্টোবর) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে ‘এসবিসি’ নামের ভুয়া একটি অনলাইন টিভি সংবাদ সম্মেলনের আয়োজন করে। খবর পেয়ে চট্টগ্রাম প্রেস ক্লাব, পটিয়া প্রেস ক্লাব ও আনোয়ারা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও প্রকৃত সাংবাদিকরা উপস্থিত হন। 

ওই সময় সংবাদ সম্মেলনের আয়োজক এসবিসি নামের টিভি প্রতিনিধি ইমতিয়াজ ফারুকী (২৮) এবং পরিচালক ফরিদ এম তারিক (৩০) মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) শহীদুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের টিভি ইউনিট প্রধান আনিন্দ্য টিুটু, চট্টগ্রাম টিভি ক্যামরা অ্যাসোসিয়শনের সভাপতি সাজিবুল ইসলাম সাজিদ, ডিবিসি চট্টগ্রাম ব্যুরোর মাসুদুল হক, পটিয়া প্রেস ক্লাব সভাপতি হারুনুর রশিদ ছিদ্দিকী। 

জানা যায়, একটি প্রতাকরচক্র বেশ কিছু দিন পটিয়াসহ দক্ষিণ চট্টগ্রামের সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে অবৈধভাবে টাকা দাবি করে আসছিল। কেউ টাকা দিতে না পারলে তাদের বিরুদ্ধে বিভিন্ন অনলাইনে প্রচার করার হুমকি দেন। গত ৭ অক্টোবর পটিয়া-ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়িতে গিয়ে ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত অফিসার মিজানুর রহমানের কাছ থেকে টাকা দাবি করে। তাদের গতিবিধি সন্দেহ হলে পটিয়া উপজেলার সাংবাদিকদের খবর দেন এবং ভুয়া হিসেবে সনাক্ত করার পর হাইওয়ে পুলিশ ফাঁড়িতে তাদের আটক রাখা হয়। পরে মুচলেকা দিয়ে হাইওয়ে ফাঁড়ি থেকে ছাড়া পান। তাদের মধ্যে ইমতিয়াজ ফারুকীসহ অন্য আরেকজন মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করলে চট্টগ্রাম প্রেস ক্লাব ও পটিয়ার প্রকৃত সাংবাদিকরা উপস্থিত হলে ভুয়া সাংবাদিকদের সংবাদ সম্মেলন পণ্ড হয়ে যায়। এসময় তারা ভুল স্বীকার করে সিনিয়র সাংবাদিকদের কাছে ক্ষমা  ও মুচলেকা দিয়ে ছাড়া পান। 
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সহ-সভাপতি শহীদুল ইসলাম বলেন, ইদানিং নগরসহ বিভিন্ন উপজেলায় ভুয়া সাংবাদিকের তৎপরতা বেড়েছে। তারা বিভিন্ন মানুষের কাছ থেকে প্রতারণা করে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা। ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের প্রতি আহবান জানান।

সিভয়েস/এমডিকে

এসবিসি নামের ভুয়া অনলাইন টিভি সাংবাদিক ইমতিয়াজ ফারুকী 


 

পটিয়া প্রতিনিধি 

সর্বশেষ

পাঠকপ্রিয়