Cvoice24.com


ঘুরে আসুন কাট্টলী সমুদ্র সৈকত

প্রকাশিত: ০৭:৪৫, ৮ অক্টোবর ২০১৮
 ঘুরে আসুন কাট্টলী সমুদ্র সৈকত

ফাইল ছবি

কাট্রলী সমুদ্র সৈকত। প্রাচ্যের রাণীখ্যাত বন্দরনগরী চট্টগ্রামের কাট্টলী সমুদ্র সৈকত। যেন দিগন্ত জুড়ে বর্ণিল আলোকছটা। দেখতে পারেন সমুদ্রের বিশালতা। এখানে দেখবেন পাখির ঝাঁক, ডিঙ্গি নৌকা, জালটানা জেলে, সাগরের বুকে ভাসমান জাহাজ। সন্ধ্যা নামার সাথে সাথেই  সাগরের বুকে জাহাজগুলো জ্বলে ওঠে তারার মতো। এ যেন কল্পনার সৌন্দর্য্যকেও হার মানায়। 

কাট্টলী সমুদ্র সৈকতের সবচেয়ে বড় আকর্ষণ এর শান্ত সৌম্য সৌন্দর্য্য। কিন্তু  বিপুল সম্ভাবনা থাকা স্বত্তেও প্রচার ও উন্নত যোগাযোগ ব্যবস্থার অভাবে নৈসর্গিক সৌন্দর্যের এ আঁধারে ঘটেনি পর্যটন শিল্পের বিকাশ। 

চট্টগ্রাম শহর থেকে মাত্র আট কিলোমিটার দূরে পাহাড়তলী থানার সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পাশে অবস্থিত কাট্টলী সৈকত। তবে, সরকারিভাবে তেমন প্রচারণা না করলেও বন্দর থেকে ফৌজদারহাট এবং সাগরিকার সঙ্গে এ সৈকতে যাওয়ার সংযোগ সড়ক স্থাপনের পরপরই পর্যটকদের সংখ্যা দিন দিন বাড়তে থাকে। এর বিশেষত্ব হলো ম্যানগ্রোভ বন যা পতেঙ্গা বা কক্সবাজারে পাওয়া যাবেনা।

প্রতিদিন এখানে অনেক মানুষ বেড়াতে আসে। শুক্রবার ও শনিবার ভিড় একটু বেশি থাকে। তবে, মূল সড়ক থেকে প্রায় দুই হাজার ফুট অংশ কাঁচা রাস্তা হওয়ায় ভোগান্তিতে পড়তে হয় দর্শনার্থীদের। 

-সিভয়েস/এসএইচ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়