Cvoice24.com


লালদিয়ার চর হতে পারে আকর্ষণীয় পর্যটন স্পট

প্রকাশিত: ০৬:১১, ৩০ সেপ্টেম্বর ২০১৮
লালদিয়ার চর হতে পারে আকর্ষণীয় পর্যটন স্পট

বরগুনায় লালদিয়ার চরে পর্যটন স্পটের হাতছানি। ছবি : সংগৃহীত

প্রাকৃতিক মনোরম পরিবেশ আবহমান বাংলার অপরূপ সৌন্দর্য লালদিয়ার চর। এটি বাংলাদেশের সর্ব দক্ষিণ উপকূলে বরগুনার পাথরঘাটায় অবস্থিত। একদিকে সুন্দরবন আর অন্যদিকে বঙ্গোপসাগরের উত্তাল ঢেউ। সূর্যোদয় ও সূর্যাস্ত দেখারও সুযোগ রয়েছে এখানে। চরটি হতে পারে আকর্ষণীয় পর্যটন স্পট। তবে প্রচারের অভাব এবং যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকার কারণে এখনও পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিতি পায়নি চরটি। তাই ভ্রমণ বিলাসীদের কাছে অজানাই থেকে যাচ্ছে সৌন্দর্যের এই লীলাভূমিটি।

চরটি সুন্দরবনের খুব কাছে থাকায় পর্যটকরা সহজেই সুন্দরবনের সৌন্দর্যকে উপভোগ করতে পারবেন। এখানকার বনের মেছোবাঘ, হরিণ, বানরসহ বিভিন্ন প্রজাতির বন্য প্রাণী সহজেই পর্যটকদের মনে দোলা দেবে।

লাখ লাখ লাল কাঁকড়া এই চরের সৌন্দর্যকে বাড়িয়ে দিয়েছে অনেক গুণে। চরের বালুতে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকলেই গর্ত থেকে বেড়িয়ে আসতে শুরু করে লাল কাঁকড়ার ঝাঁক। মানুষের উপস্থিতি টের পেলেই মুহূর্তে আবার গর্তে ঢুকে যায়।

বরগুনা জেলা থেকে সড়কপথে লালদিয়ার চরে সরাসরি ভালো যোগাযোগ ব্যবস্থা এখনও গড়ে উঠেনি। তবে কুয়াকাটায় ঘুরতে আসা অনেক পর্যটকরা ট্রলারে এখানে আসেন। যোগাযোগ ব্যবস্থার দ্রুত বাস্তবায়ন করা গেলে লালদিয়ার চরটিও দেশের অন্যান্য পর্যটন কেন্দ্রের মত আকর্ষণীয় হয়ে উঠবে।

-সিভয়েস/এস.এইচ

সিভেয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়