Cvoice24.com


সবুজ গালিচার সৈকত গুলিয়াখালী (ভিডিও সহ)

প্রকাশিত: ০৬:৫৮, ২১ সেপ্টেম্বর ২০১৮
সবুজ গালিচার সৈকত গুলিয়াখালী (ভিডিও সহ)

প্রথম দেখায় যে কেউ মনে করতে পারে এ যেন সবুজের গালিচা মোড়ানো কোন পরিপাটি সৈকত। যেন বিধাতা তার মনের মাধুরী মিশিয়ে সবুজের পসরা বসিয়েছেন বঙ্গোপসাগরের এক কোণে। বলছিলাম লোকচক্ষুর অন্তরালে থাকা গুলিয়াখালী সমুদ্র সৈকতের কথা।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে এই সৈকত এখন আর লোকচক্ষুর অন্তরালে নেই বললেই চলে। ভ্রমণপিয়াসী অনুসন্ধিৎসু পর্যটকদের এখন অন্যতম আকর্ষণ এই গুলিয়াখালী সমুদ্র সৈকত।

সবুজের গালিচা, এরই মাঝে ছোট ছোট জলাধার ও সারি সারি কেওড়া গাছ এই সৈকতকে দিয়েছে ভিন্ন রূপ। তবে এই সৈকতে পৌঁছানো খুব একটা সহজসাধ্য নয়। গুলিয়াখালী বাঁধ থেকে দীর্ঘ এক কিলোমিটার পথ পাড়ি দিলেই দেখা মিলবে এই সবুজ নয়নাভিরাম মূল সৈকতের। তবে হাঁটার সময় খুব সতর্ক থাকতে হবে। একেতো কাদাময় পিচ্ছিল পথ তার উপর কেওড়া গাছের শ্বাসমূল। তাই খুব একটা সহজ নয় এই পথ পাড়ি দেয়া।

তবে হাঁটাপথের এ্যাডভেঞ্চার যারা উপভোগ করতে চায়না তাদের জন্য রয়েছে ভিন্ন পথ। গুলিয়াখালী বাঁধ থেকে আঁকা-বাঁকা জলাধার দিয়ে ইঞ্জিনচালিত বোটে করেও যাওয়া যাবে গুলিয়াখালীর মূল সৈকতে।

যেভাবে যাবেন :

দেশের যেকোন প্রান্ত থেকে চট্টগ্রামের বাস ধরে নামতে হবে সীতাকুণ্ড বাজারে। বাজারে নেমে সিএনজি ট্যাক্সি করে (ভাড়া-১২০-১৫০) পাঁচ কিলোমিটার পথ পাড়ি দিয়ে যেতে হবে গুলিয়াখালী বাঁধে। এরপর পায়ে হেঁটে কিংবা বোটে করে যেতে হবে গুলিয়াখালীর মূল সৈকতে।

তবে যে কেউ চাইলে নিজের গাড়ি কিংবা ভাড়া গাড়ি করেও গুলিয়াখালী বাঁধে  যেতে পারেন।

গুলিয়াখালীতে কয়েকটি ভাসমান দোকান ছাড়া তেমন কোন থাকা-খাওয়ার সুব্যবস্থা নেই। তাই দিনে গিয়ে দিনেই ফিরতে হবে।

সিভয়েস/এএইচ

হিমাদ্রী রাহা

সর্বশেষ

পাঠকপ্রিয়