Cvoice24.com


আইইবি অস্ট্রেলিয়া চ্যাপ্টারের ২৯ সদস্যের নতুন কমিটি

প্রকাশিত: ১৫:১০, ২০ সেপ্টেম্বর ২০১৮
আইইবি অস্ট্রেলিয়া চ্যাপ্টারের ২৯ সদস্যের নতুন কমিটি

সিভয়েস প্রতিবেদক

অস্ট্রেলিয়ার সিডনীর গ্লেনফিল্ডে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) অস্ট্রেলিয়া চ্যাপ্টারের নতুন কমিটি গঠিত হয়েছে। ১৬ সেপ্টেম্বর এ কমিটি গঠন করা হয়। নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) রাজ্যে বসবাসরত বাংলাদেশী প্রকৌশলীদের বড় একটি অংশ এতে অংশগ্রহণ করেন।


সংগঠনের নেতারা বলেছেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) অস্ট্রেলিয়া চ্যাপ্টার বাংলাদেশের চলমান উন্নয়ন অগ্রগতিতে বিভিন্ন ক্ষেত্রে অংশ নিতে আগ্রহী। দেশ থেকে দূরে অর্থাৎ প্রবাসে থাকলেও তারা বিভিন্ন ক্ষেত্রে নিজেদের অবদান রাখতে দৃঢ় প্রত্যয়ী। 


অনুষ্ঠানে সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য নির্ধারণ এবং ২০১৮-১৯ সালের জন্য ২৯ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে প্রকৌশলী আবদুল মতিনকে সভাপতি ও প্রকৌশলী ড. এইচএম কামরুজ্জামানকে সাধারণ সম্পাদক করে নতুন এ কমিটি গঠিত হয়। 


এর আগে সভার প্রথম পর্বে আইইবির সদস্য প্রকৌশলী সাইফুল ইসলাম অস্ট্রেলিয়া চ্যাপ্টারের বিভিন্ন দিক নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন। এরপর নানা পরিকল্পনা তুলে ধরা হয়। পরিকল্পনার মধ্যে রয়েছে অস্ট্রেলিয়াসহ দেশটির অন্যান্য প্রকৌশলীদের সঙ্গে সম্পর্ক রক্ষা করে স্থানীয় পেশাদারী প্রকৌশল বিষয়ে বাংলাদেশী প্রকৌশলীদের সচেতন ও সকল প্রবাসী বাংলাদেশী প্রকৌশলীদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করা এবং এর পাশাপাশি নিজ দেশ অর্থাৎ বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে প্রয়োজনীয় ক্ষেত্রে নিজেদেরকে সংশ্লিষ্ট রাখা। 

সিভয়েস/এমডিকে
 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়