Cvoice24.com


সিআইইউ’তে স্প্রিং সেমিস্টারের ভর্তি ফরম বিতরণ শুরু

প্রকাশিত: ১০:১৬, ১৩ নভেম্বর ২০১৮
সিআইইউ’তে স্প্রিং সেমিস্টারের ভর্তি ফরম বিতরণ শুরু

ছবি: সিআইইউর জামাল খান ক্যাম্পাস থেকে ২০১৯ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তির ফরম সংগ্রহ করছেন শিক্ষার্থীরা।

শীতের আমেজে জমে উঠেছে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ২০১৯ সালের স্প্রিং সেমিস্টারের ভর্তি ফরম বিতরণ। পছন্দের সাবজেক্টে ভর্তি হতে শিক্ষার্থীরা তাই ক্যাম্পাসে ভিড় করছেন দলবেধে। কেউবা আসছেন বাবা-মাকে সঙ্গে নিয়ে। 
অ্যাডমিশন অফিস জানায়, সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জামালখান মিনহাজ কমপ্লেক্সের সিআইইউর ৎ ক্যাম্পাস থেকে ভর্তির ফরম সংগ্রহ করা যাবে। বর্তমানে এখানে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে একাধিক সাবজেক্ট চালু রয়েছে। 
বিস্তারিত জানতে ফোন করা যাবে ০৩১-৬১১২৬২, ৬৩৬৪৮৪ ও ৬২২৯৪৬ নম্বরে। মুঠোফোনেও পাওয়া যাবে সংযোগ। নম্বরটি হলো: ০১৯৪৬৯৭৩৭৭৮। 

ওয়েবসাইটের ঠিকানা হলো:www.ciu.edu.bd।  
ঘরে বসে ফেসবুকে ভর্তির বিষয়ে বিস্তারিত তথ্য পেতে হলে লগ ইন করতে হবে এই ঠিকানায়:www.facebook.com\chittagong independent university। 
জানতে চাইলে সিআইইউর উপাচার্য প্রফেসর ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বিশ^বিদ্যালয়কেন্দ্রিক শিক্ষার দুটি লক্ষ্য রয়েছে। একটি হলো জ্ঞান সৃষ্টি, আরেকটি জ্ঞান বিতরণ। সিআইইউ গুণগত শিক্ষা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 
তিনি আরও বলেন, সিআইইউর স্থায়ী ক্যাম্পাসের কাজ শিগগিরই শুরু হবে।  ইতিমধ্যে বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) সভায় এই ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। এর ফলে চট্টগ্রামের উচ্চশিক্ষায় শিক্ষার্থীরা নতুনত্বের স্বাদ পাবেন বলে উল্লেখ করেন উপাচার্য। 

নগরীর পাঁচলাইশ থেকে ভর্তি ফরম নিতে এসেছেন ফাতেমা তুজ  জোহরা। তার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার পছন্দ ইংরেজি সাহিত্য। আশা করছি ক্যাম্পাস লাইফটা দারুণ কাটবে এখানে। সিআইইউর শিক্ষার পরিবেশ দেখে আমি মুগ্ধ। 
একই রকম অনুভূতি ব্যক্ত করে পাহাড়তলী থেকে আসা তাহমিদ ইবনে আজম বলেন, আমি বিবিএতে ভর্তি হতে চাই। সময়টা এখন নিজেকে মেলে ধরার। বন্ধুরা অবশ্য অন্য সাবজেক্টের ফরম নিয়েছে। কিন্তু আমি মনে মনে আগেই ঠিক করে রেখেছি কী পড়বো।   
জেসমিন সুলতানা নামের একজন অভিভাবক বলেন, ভালো মানের শিক্ষার জন্য আগে ছেলে মেয়েদের ঢাকায় পাঠিয়ে দিতাম আমরা। কিন্তু চট্টগ্রামেই এখন গুণগত শিক্ষা পাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। আশা করছি সন্তানেরা জ্ঞানে সমৃদ্ধ হয়ে সবার আশা পূরণ করবে। 

সিভয়েস/এমজে/এমডিকে
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়