Cvoice24.com


আলোর আশা ফাউন্ডেশনের ১ম বর্ষপূর্তি উদযাপন

প্রকাশিত: ১৪:২২, ১২ নভেম্বর ২০১৮
 আলোর আশা ফাউন্ডেশনের ১ম বর্ষপূর্তি উদযাপন

প্রতিষ্ঠার এক বছর পার করলো আলোর আশা ফাউন্ডেশন। এটি চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের পার্কিং এরিয়াতে সুবিধাবঞ্চিত শিশুদের মৌলিক অধিকার পূরণের লক্ষ্যে কাজ করে। 

সোমবার (১২ নভেম্বর) চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের সিএনজি পার্কিং এরিয়াতেই সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আয়োজন করা হয় বর্ষপূর্তি অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন ৩১ নম্বর আলকরণ ওয়ার্ড কমিশনার তারেক সোলাইমান সেলিম। বিশেষ অতিথি ছিলেন অগ্রণী ব্যাংকের সিনিয়র কর্মকর্তা মহিউদ্দিন আহম্মেদ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান গলা বিশেষজ্ঞ ও ড্রিমহকার ল্যাব এর প্রতিষ্ঠাতা ডা. মুকিত ওসমান চৌধুরী, এ এস এম লজিস্টিক এর পরিচালক নুরুল ইসলাম মন্জু, কমার্স কলেজের এক্স ক্যাডেট অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল আমিন, রাঙ্গামাটির চেয়ারম্যান রফিকুল ইসলাম। 

সংগঠনটি গত বছরের ১১ নভেম্বর ২১টি কার্যক্রম নিয়ে যাত্রা শুরু করে। অনুষ্ঠানে সংগঠনের কার্যক্রম নিয়ে আলোচনা সভা ও পথ শিশুদের অংশগ্রহণে সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সদস্যদের মাঝে সম্মাননা স্বারক দেয়া হয়। 

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরীফ, তিনি বলেন আজ হতে এক বছর আগে আমাদের পদযাত্রা, যার স্বপ্নদ্রষ্টা আমাদের প্রতিষ্ঠাতা আনোয়ার এলাহি ফয়সাল। তিনি চেয়েছিলেন বলেই আজ আমরা একই ছাদের নিচে ৭০ জন সুবিধাবঞ্চিত শিশুদের আবাসন ছাড়া সকল মৌলিক অধিকার দিচ্ছি। ইতোমধ্যে ১৫ জন শিশু ভিক্ষা থেকে নিজেদের সরিয়ে নিয়েছে, তারা এখন বিভিন্ন স্কুলে পড়াশুনা করছে।  

এছাড়াও আমারা নানান সামাজিক কার্যক্রম করে থাকি। যেখানে মানুষের বিপদ বা অসহায়ত্বের কথা শুনি সেখানে ছুটে যাই কারো চিকিৎসা, কারো বস্ত্র, কারো বা খাদ্য দ্রব্যের প্রয়োজন পূরণের চেষ্টা করি। আমাদের সাথে সমাজের সকলের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। 

-সিভয়েস/আরএইচ/এমডিকে/এমইউ

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়