Cvoice24.com

বাংলাদেশ জিম্বাবুয়ে টেস্ট সিরিজ
মুশফিকের ইতিহাস গড়ার দিন

প্রকাশিত: ১১:২০, ১২ নভেম্বর ২০১৮
মুশফিকের ইতিহাস গড়ার দিন

মিরপুর টেস্টের নাটাইটা আগের দিনই নিজেদের দখলে নিয়েছিল বাংলাদেশ। তবে প্রথম দিনের খেলা শেষে শক্ত অবস্থানে দাঁড়িয়ে থাকলেও দ্বিতীয় দিনের উপর ছিল নির্ভরশীলতা। সোমবার দ্বিতীয় দিনটি আসলে শুধুই নিজেদের করেছে টাইগাররা। মুশফিকুর রহীমের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরিতে দিনের তিন সেশনেই জিম্বাবুয়েকে রেখেছে কোণঠাসা করে।

দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। সোমবার ম্যাচের দ্বিতীয় দিন ৭ উইকেটে ৫২২ রান করে ইনিংস ঘোষণা করে টাইগাররা। ডাবল সেঞ্চুরি তুলে নিয়ে মুশফিকুর রহীম ২১৯ রানে অরাজিত থাকেন। দ্বিতীয় টেস্ট ফিফটির দেখা পাওয়া মেহেদী হাসান মিরাজ অপরাজিত ছিলেন ৬৮ রানে।

ইনিংস ঘোষণা করে তৃতীয় সেশনের মাঝামাঝি সময়ে জিম্বাবুয়েকে ব্যাট করার সুযোগ করে দেয় স্বাগতিকরা। মোট ১৮ ওভার ব্যাট করেছে তারা। ২৫ রান যোগ করতে দিনের শেষ ভাগে এসে হারিয়েছে ১ উইকেট। এখনো বাংলাদেশের চেয়ে ৪৯৭ রানে পিছিয়ে জিম্বাবুয়ে।

আগের দিনের ১১১ রান নিয়ে ব্যাটিং শুরু করে ডাবল সেঞ্চুরি তুলে নেওয়া মুশফিক দিন শেষে অপরাজিত থেকে যান। মুশফিকের এটি দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। টেস্ট ইতিহাসে কোনো উইকেটরক্ষক ব্যাটসম্যানের দুটি ডাবল সেঞ্চুরি এটিই প্রথম।

বাংলাদেশকে প্রথম ডাবল সেঞ্চুরি উপহার দিয়েছিলেন মুশফিক, ২০১৩ সালে। এই ডাবল সেঞ্চুরিতেও একটা প্রথম জন্ম দিলেন তিনি। বাংলাদেশের পক্ষে কোনো ব্যাটসম্যানের একাধিক ডাবল সেঞ্চুরিও এটিই প্রথম।

-সিভয়েস/এসসি

ক্রীড়া ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়